খেলা

রেড স্টারে পা হড়কাল অল রেডসরা

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮

রেড স্টারে পা হড়কাল অল রেডসরা

  অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের অন্যতম ফেবারিট দল লিভারপুল। পিএসজিকে হারিয়ে শুরু। ঘরের মাঠে রেড স্টার বেলগ্রেডকে উড়িয়ে দেওয়া। তবে প্রতিপক্ষের মাঠে নাজেহাল হচ্ছে অল রেডসরা। নাপোলির মাঠ থেকে ১-০ গোলে হেরে আসার পর এবার রেড স্টার বেলগ্রেডের মাঠে গিয়ে দ্বিতীয় লেগে ২-০ গোলে হারল লিভারপুল। চার ম্যাচে এখন তাদের পয়েন্ট মাত্র ৬। দুই জয়ের পাশাপাশি দুই হার ক্লপের দলের।

ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেড। ম্যাচের ২২ ও ২৯ মিনিটে গোল করেন প্যাভকভ। এ নিয়ে ২০১৪ সালের পর চ্যাম্পিয়নস লিগে প্রথমার্ধে দুই গোল হজম করলো লিভারপুল। এছাড়া চ্যাম্পিয়নস লিগে তারা প্রতিপক্ষের মাঠে যা খেলছে তাতে ইউরোপের প্রতিযোগিতায় তাদের শেষ ষোলোয় যাওয়া কঠিন হয়ে যাবে।

লিভারপুল এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে নিজেদের মাঠের বাইরে খেলা তাদের চার ম্যাচেই হেরেছে। চলতি মৌসুমে নাপোলি এবং রেড স্টারের বিপক্ষে হারলো তারা। গেলো মৌসুমে ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কিয়েভে পরাজিত হয় ক্লপের দল। তার আগে সেমিফাইনালের দ্বিতীয় লেগে রোমার মাঠে গিয়ে হেরে আসে দলটি। কিন্তু প্রথম লেগে বড় জয় পাওয়ায় ফাইনালে চলে যায় তারা। লিভারপুলের চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে ঘরের বাইরে হারের এমন রেকর্ড ছিল না তাদের।

লিভারপুলের এই হার চ্যাম্পিয়নস লিগে ‘সি’গ্রুপের লড়াইটাকে আরও জমিয়ে তুলেছে। নাপোলির মাঠে খেলছে পিএসজি। তাদের জয়-পরাজয়, লিভারপুলের পরাজয়, আগামী ২৮ নভেম্বর পিএসজির মাঠে লিভারপুলের দ্বিতীয় লেগ খেলতে যাওয়া সবকিছু মিলিয়ে উন্মুক্ত হয়ে উঠেছে এই গ্রুপটি। 

মন্তব্য


অন্যান্য