খেলা

যুক্তরাষ্ট্রের লিগে খেলবেন রোনালদো?

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রের লিগে খেলবেন রোনালদো?

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদ আর ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন অনেকটাই সমর্থক। রিয়াল মাদ্রিদে ক্যারিয়ার শেষ করার ইঙ্গিতও দিয়েছিলেন রোনালদো। কিন্তু ভাগ্য তাকে নিয়ে গেছে জুভেন্টাসে। রিয়াল মাদ্রিদ সভাপতি রোনালদোর সঙ্গেও ব্যবসা করেছেন। ফুটবলের বাজারে দাম থাকতে থাকতে ছেড়ে দিয়েছেন রোনালদোকে। ইতালির অন্যতম সেরা ক্লাব জুভেন্টাসে দারুণ খেলছেন তিনি। তবে এবার তিনি যুক্তরাষ্ট্রে খেলার আশা প্রকাশ করলেন।

ক্যারিয়ারের পড়ন্ত বেলায় যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার কিংবা চীনে বিশ্ব সেরা ফুটবলারদের খেলার নজির অবশ্য কম নয়। ইব্রাহিমোভিচ, ওয়েন রুনি খেলছেন যুক্তরাষ্ট্রে। তেভেজ-অস্কাররা আছেন চীনে। রোনালদো সে পথে হাঁটবেন নাকি জুভেন্টাসে থেকে অবসর নেবেন তা অবশ্য বলার উপায় নেই। তবে সিআরসেভেন তার ফুটবল শুরুর দিনের সতীর্থ সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ওয়েন রুনির সঙ্গে খেলার আশা ব্যক্ত করেছেন।

রোনালদো তার সাবেক ক্লাব সতীর্থ রুনিকে মিস করেন। রোনালদোর আশা ভবিষ্যতে কোন একসময় রুনির সঙ্গে তিনি খেলতে পারবেন। সাবেক ইংলিশ তারকা রুনি বর্তমানে যুক্তরাষ্ট্রের ক্লাব ডিসি ইউনাইটেডের হয়ে খেলছেন। দুই 'গোল মেশিন' ওল্ড ট্রাফোর্ডে এক সঙ্গে দারুণ কিছু সময় কাটিয়েছেন। রেড ডেভিলদের হয়ে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন। কিন্তু ক্লাব ফুটবলের রং তাদের ভিন্ন ভিন্ন ক্লাবে নিয়ে গেছে। রোনালদো চান ক্যারিয়ারের শুরুর সেই দিনের মতো শেষটায় রুনির সঙ্গে খেলতে।

রোনালদো বলেন, 'আমার কাছে ওয়েন রুনির শক্তির জায়গা তার মানসিক শক্তি এবং পরিশ্রম করার ক্ষমতা। তিনি কখনো থামেন না, শুধু দৌড়ান। দারুণ একজন সতীর্থ তিনি। একজন খুব ভালো গোলদাতা। গুরুত্বপূর্ণ সময়ে গোল করতে পারেন রুনি। আমার কাছে সে অসাধারণ একজন ফুটবলার। ইংল্যান্ডের সবাই তাকে পছন্দ করে। তিনি ফুটবলের একজন বিস্ময় বালক ছিলেন।'

রোনালদো তার সতীর্থ রুনিকে পিটবুল বলে ডাকতেন বলেও উল্লেখ করেন। তার সঙ্গে খেলার ইচ্ছা জানিয়ে রোনালদো বলেন, 'আমরা দেখতাম যখন রুনি বল হারাতেন তখন তিনি আরও বেশি শক্তিশালী হয়ে উঠতেন। তিনি খুব শক্তিশালী একজন মানুষ। অনেক জোরে শট নিতে পারেন। তার সঙ্গে খেলার সময়টা মিস করি আমি। ভবিষ্যত কেউ জানে না। হয়তো আবার আমরা একসঙ্গে খেলবো।'

মন্তব্য


অন্যান্য