খেলা

আবার আইপিএল খেলতে চান মালিঙ্গা

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮

আবার আইপিএল খেলতে চান মালিঙ্গা

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং পরামর্শক হিসেবে আগামী মৌসুমে লাসিথ মালিঙ্গা আর থাকছেন না। তিনি আবার আইপিএল খেলতে চান। আর এ কারণে পরামর্শকের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন তিনি। গত মৌসুমে মালিঙ্গা আইপিএলের নিমালে অবিক্রিত থেকে যান। পরে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক দল মুম্বাই ইন্ডিয়ান্স তাকে দলের বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়। গত মৌসুমে লংকান এই পেসার মুস্তাফিজ-বুমরাহদের পরামর্শক ছিলেন। তার পরিবর্তে মুম্বাই ইন্ডয়ান্স জহির খানকে পারমর্শক নিয়োগ দেওয়ার কথা ভাবছে।

দীর্ঘদিন শ্রীলংকা জাতীয় দলের বাইরে ছিলেন মালিঙ্গা। এ বছরই এশিয়া কাপ দিয়ে জাতীয় দলে ফিরেছেন তিনি। দলের হয়ে বাংলাদেশের বিপক্ষে ফেরার ম্যাচে দারুণ বোলিং করেন মালিঙ্গা। টাইগারদের বিপক্ষে ১০ ওভার হাত ঘুরিয়ে ২৩ রানে নেন ৪ উইকেট। এছাড়া ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও দুর্দান্ত বল করেন তিনি। লংকান কোচ চন্দিকা হাথুরুসিংহের চিন্তায় ভালো মতোই আছেন এই অভিজ্ঞ পেসার। মালিঙ্গাও চান দলের আস্থার প্রতিদান দিয়ে আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে খেলতে।

আর তার প্রস্তুতি হিসেবে আইপিএলে ফিরতে চান তিনি। করে যেতে চান নিজেকে ফিট রাখার কাজ। আর তাই মুম্বাইয়ের পরামর্শকের দায়িত্ব ছেড়ে দিয়েছেন। এছাড়া মালিঙ্গা বিপিএলের আগামী সংস্করণে দল পেয়েছেন। খুলনার হয়ে খেলবেন ডান হাতি এই পেসার। তবে মালিঙ্গা আইপিএলে দল পাবেন কিনা তা এখনই বলা যাচ্ছে না। গত মৌসুমের অবিক্রিত খেলোয়াড় তিনি। এছাড়া তার নামে আইপিএলের পূর্বের আসরে মুম্বাইয়ে যৌন হেনস্তার(#মিটু) অভিযোগ উঠেছে।

মুম্বাই মালিঙ্গার অনুপস্থিতিতে বোলিং পরামর্শক হিসেবে পেতে চায় ভারতের সাবেক বাঁ-হাতি পেসার জহির খানকে। তিনি এর আগে দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক ও পরামর্শকের দায়িত্ব পালন করেছেন। জহির খান ২০১৫ সালে জাতীয় দল থেকে অবসর নেন। আইপিএলের সর্বশেষ আসরে খেলতে চেয়েছিলেন তিনি। কিন্তু মালিঙ্গার মতো দল না পাওয়া আইপিএল ক্যারিয়ারেরও সমাপ্তি টানেন। জহির খানকে রবি শাস্ত্রীর কোচিং প্যানেলে ভারতের বোলিং কোচ করারও সুপারিশ করা হয়েছিল। তিনি যদি মুম্বাইয়ের দায়্ত্বি নিলে মাহেলা জয়বর্ধানের সঙ্গে কাজ করবেন।

মন্তব্য


অন্যান্য