শিল্পমঞ্চ

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পথ নাটক

প্রকাশ : ০৩ আগষ্ট ২০১৯ | আপডেট : ০৩ আগষ্ট ২০১৯

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পথ নাটক

  অনলাইন ডেস্ক

রাজধানীর মোহম্মদপুরের সুবিধাবঞ্চিত শিশুদের মাধ্যে নতুন পোশাক ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণে প্রদর্শিত হলো জনসচেতনতামূলক পথ নাটক। পথ নাটকে অংশগ্রহণ করে স্পন্দন বিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে শিশুদের জন্য পোশাক প্রস্তুত ও বিপণনকারী প্রতিষ্ঠান শৈশব বাংলাদেশের সহযোগিতায় ঈদের নতুন পোশাক ও শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচির আয়োজন করে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন সোস্যাল চেইন ফর ডেভেলপমেন্ট (এসসিডি)। এ সময় শৈশব বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা সাকিব চৌধুরী, এসসিডির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আমিনুল ইসলাম, বিশিষ্টি ব্যবসায়ী কাব্য আহমেদ সহ উভয় প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। শিশুদের প্রতিভা বিকাশের জন্য আয়োজন করা হয় গান, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, অংক দৌড়সহ বিভিন্ন প্রতিযোতিার। 

অনুষ্ঠানে শিক্ষার্থীরা সামাজিক অবক্ষয় রোধে নিজেদের এবং শিশুদের ভূমিকা সম্পর্কে জানান দিতে প্রদর্শন করে পথ নাটক। নাটকের মধ্য দিয়ে বর্তমান সমস্যা এবং প্রতিকারে করনীয় বিষয়বস্তুসমূহ তুলে ধরে। ইভটিজিং, মাদক, ডেঙ্গু সচেতনতা, নিরাপদ রাস্তা পারপার সহ নানা বিষয় প্রাধান্য পায় নাটকটিতে। আয়োজন শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার প্রদান এবং একই বিদ্যালয়ের মোট ১৬১ জন শিক্ষার্থীদের হাতে ঈদের নতুন পোশাক ও শিক্ষা উপকরণ তুলে দেয় আয়োজক প্রতিষ্ঠানটি।  সংবাদ বিজ্ঞপ্তি




মন্তব্য


অন্যান্য