রংপুর

লালমনিরহাটে পানিবন্দিদের দ্বারে ত্রাণের নৌকা

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯ | আপডেট : ১৪ জুলাই ২০১৯

লালমনিরহাটে পানিবন্দিদের দ্বারে ত্রাণের নৌকা

পানিবন্দিদের মাঝে নৌকায় করে ত্রাণ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসান, সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ ও স্বেচ্ছাসেবকরা-সংগৃহীত ছবি

  অনলাইন ডেস্ক

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে পানিবন্দিদের মাঝে নৌকায় করে ত্রাণ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসান, সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ, স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানুষ মানুষের জন্য’ (মামাজ)-এর ১০ জন ও স্কাউটসের ৬ জন সদস্য। 

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, এবারের বন্যায় কালীগঞ্জ উপজেলার তিনটি ইউনিয়নে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৪০০ পরিবার। তাদের মাঝে ইতোমধ্যেই ২০ মেট্রিক টন চাল, ৩৫০টি শুকনা খাবারের প্যাকেট, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) আবু সাঈদ বলেন, রোববার বিতরণ করা ২০০ প্যাকেটের মধ্যে ছিল ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি চিনি, ২ কেজি চিড়া, আধা কেজি নুডলস ও ১ কেজি লবণ। তুষভান্ডার ইউনিয়নের কাশীরাম, হাজীরহাট, কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি ও ভোটমারী ইউনিয়নের শৌলমারীতে প্যাকেটগুলো ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করা হয়। 

বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে জেলা প্রশাসনও। জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, জেলার পাঁচ উপজেলায় ১৭টি ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে তারা। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ১১০ মেট্রিক টন চাল ও ৮০০ শুকনা খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে। ত্রাণ কার্যক্রমে বিভিন্ন দফতরের কর্মকর্তা, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও স্কাউটের সদস্যরা অংশ নেন।   

লালমনিরহাট জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আহসান হাবিব সমকালকে জানান, বন্যার্তদের পাশে সবসময়ই রয়েছে জেলা প্রশাসন। এ-লক্ষ্যে ত্রাণের জন্য পর্যাপ্ত বরাদ্দ দেয়া হয়েছে।   

মন্তব্য


অন্যান্য