রাজশাহী

রাজশাহীতে প্রধান জামাত শাহমখদুম ঈদগাহ মাঠে

প্রকাশ : ১০ আগষ্ট ২০১৯

রাজশাহীতে প্রধান জামাত শাহমখদুম ঈদগাহ মাঠে

ফাইল ছবি

  রাজশাহী ব্যুরো

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রস্তুত করা হচ্ছে রাজশাহী নগরীর ছোট-বড় সব ঈদগাহ মাঠ। ঝোপ-ঝাড় জঙ্গল পরিষ্কার করে মাটি সমান করে নামাজ আদায়ের উপযুক্ত হিসেবে গড়ে তোলা হচ্ছে মাঠগুলো। কোনো কোনো মাঠে বাঁশ ও কাঠ দিয়ে ইতোমধ্যে ফ্রেম তৈরি করা হয়েছে। অনেক মাঠেই টানা হচ্ছে বৈদ্যুতিক তার। তৈরি করা হচ্ছে গেইটও।

নগরীতে ঈদের প্রধান নামাজ অনুষ্ঠিত হবে সকাল ৮টায় রাজশাহীর শাহ্ মখদুম রূপোস দরগা ঈদগাহ মাঠে। তবে বৃষ্টি হলে ঈদের জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহ্ মখদুম রূপোস মাজার মসজিদে। এখানেও মোটামুটি সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে। ইতোমধ্যে বাঁশ ও কাঠ দিয়ে ফ্রেম করা হয়েছে।

এছাড়া দ্বিতীয় বৃহত্তম ঈদের নামাজ অনুষ্ঠিত হবে টিকাপাড়া ঈদগাহ মাঠা। তৃতীয় বৃহত্তম ঈদের নামাজ অনুষ্ঠিত হবে সাহেববাজার বড় মসজিদের সামনের রাস্তায়।

মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান, ঈদ জামায়াতে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবে পুলিশ। থাকবে টহল পুলিশও। এছাড়া সাদা পোশাকের গোয়েন্দা পুলিশও নিরাপত্তার বিষয়টি দেখবেন। প্রতিটি জোনের ডিসি ও এসিরা এ নিরাপত্তা ব্যবস্থা সমন্বয় করবেন।

এছাড়াও নগরীর প্রতিটি এলাকায় সংশ্লিষ্ট থানার একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে পুলিশ টহল দেবে। তাদের সহযোগিতা করবে টহল ও সাদা পোশাকের পুলিশ। এছাড়াও নিরাপত্তার স্বার্থে ঈদগাহ মাঠে সিসি টিভি ক্যামেরার ব্যবস্থাও গ্রহণ করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

মন্তব্য


অন্যান্য