রাজশাহী

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় পশ্চিমাঞ্চল রেল বিভাগের তদন্ত কমিটি গঠন

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় পশ্চিমাঞ্চল রেল বিভাগের তদন্ত কমিটি গঠন

পদ্মা এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা খেয়ে বেশ কিছুদূর পর্যন্ত ছেঁচড়ে যায় মাইক্রোবাসটি- সমকাল

  সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অরক্ষিত লেভেল ক্রসিং-এ পদ্মা আন্তনগর ট্রেনের ধাক্কায় বর-কনে ও শিশুসহ বিয়রে মাইক্রোবাসের নয় যাত্রী নিহতের ঘটনায় রেল বিভাগের চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার রাতে পাকশী পশ্চিমাঞ্চল রেল বিভাগ, পাকশীর বিভাগীয় ব্যবস্থাপকের দফতর থেকে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা-ঈশ্বরদী রেলপথের উল্লাপাড়া উপজেলার সলপ ষ্টেশনের অদুরে পঞ্চক্রোশীতে অরক্ষতি রেলক্রসিং-এ র্দুঘটনা ঘটে। 

তদন্ত কমটিতে পাকশী বিভাগীয় রেলওয়রে পরিবহন র্কমর্কতা (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে আহবায়ক করে চার সদস্যরে একটি টিম গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, পাকশী বিভাগীয় নির্বাহী  প্রকৌশলী (এইএন)-২ আরিফুল ইসলাম টুটুল, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকোশেড) অশোক রায়, পাকশী বিভাগীয় রেলওয়ে মেডিক্যাল অফিসার এস কে রায়।

পাকশীর বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মিজানুর রহমান সমকালকে বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে কমিটিকে নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে, রেল বিভাগের তদন্ত কমিটি গঠন হলেও সিরাজগঞ্জ জেলা প্রশাসন থেকে সোমবার রাত ১১টা পর্যন্ত এ দুর্ঘটনায় কোন তদন্ত কমিটি গঠন করা হয়নি বলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফিরোজ মাহমুদ জানিয়েছেন।

এর আগে সোমবার বিকেল সাড়ে ৬টার দিকে উপজেলার সলপ স্টেশনের উত্তরে পঞ্চক্রোশী আলী আহম্মদ উচ্চ বিদ্যালয়ের পাশে উন্মুক্ত লেভেল ক্রসিং পারাপারের সময় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপেসের সঙ্গে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মাইক্রোবাসের চার যাত্রীসহ আরও ১০ জন আহত হন।

মন্তব্য


অন্যান্য