রাজশাহী

নওগাঁয় রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত, নাটোরে আটকা ৪ ট্রেন

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮

নওগাঁয় রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত, নাটোরে আটকা ৪ ট্রেন

ফাইল ছবি

  নাটোর প্রতিনিধি

নওগাঁর আত্রাই উপজেলার শাহাগোলা নামক স্থানে রংপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ায় বন্ধ রয়েছে ঢাকার সঙ্গে নাটোরসহ উত্তরাঞ্চলের রেল যোগাযোগ। 

এর ফলে শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে শুরু করে রাত সাড়ে ৮টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত নাটোরের তিনটি স্টেশন ও স্টপেজে ৪টি ট্রেন আটকা পড়ে রয়েছে। 

নাটোর স্টেশনে উত্তরা ও বরেন্দ্র এক্সপ্রেস, আব্দুলপুর স্টেশনে রকেট মেইল ও মাধনাগর স্টেশনে একতা এক্সপ্রেস ট্রেন ৫ ঘণ্টা ধরে আটকে আছে।

আহসানগঞ্জ স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম জানান, বিকেলে রংপুর এক্সপ্রেস ট্রেনটি ১৩টি বগি নিয়ে ঢাকা থেকে রংপুরের উদ্দেশে ছেড়ে যায়। পথে আত্রাই উপজেলার শাহাগোলা নামক স্থানে পৌঁছালে ট্রেনটির একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে রংপুর ও দিনাজপুরের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

নাটোর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, ঘটনাস্থলে রিলিফ ট্রেন পৌঁছে উদ্ধার কাজ শুরু করছে। কিছুক্ষণের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

জয়পুরহাটে লেভেল ক্রসিংয়ে অল্পের জন্য বাঁচলো ৪৮ বাস যাত্রী


আরও খবর

রাজশাহী

ট্রেনের ধাক্কায় ক্ষতিগ্রস্ত বাস— সমকাল

  কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

জয়পুরহাটের আক্কেলপুর পৌর এলাকার পশ্চিম আমুট্ট (মহিলা কলেজ সংলগ্ন) এলাকায় লেভেল ক্রসিংয়ে তিতুমীর আন্তঃনগর ট্রেন ও বাসের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে ট্রেন আসার আগেই মাত্র ৪০ সেকেন্ডের মধ্যে বাস থেকে যাত্রীরা নেমে যাওয়ায় হতাহতের ঘটনা ঘটেনি।

দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিনের সামনে অংশে সামান্য ক্ষতি হয়েছে। শনিবার রাত ৯টার দিকে এ দুর্ঘটনার পর লেভেল ক্রসিংয়ের দায়িত্বে থাকা দাউদুল ইসলাম ও শিপলু হোসেন নামে দুই জন গেইটম্যান পালিয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী ও বাসযাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, নওগাঁর রানীনগর উপজেলার বেলঘড়িয়া গ্রামের প্রয়াত মিছর মণ্ডলের পাঁচ ছেলের পরিবারের সদস্য ৪৮ জন। তারা দিনাজপুরের স্বপ্নপুরীতে পিকনিকে যাওয়ার জন্য একটি বাস ভাড়া করেন। শনিবার সকালে ওই বাসে করে তারা স্বপ্নপুরীতে পিকনিকে যান। সেখান থেকে ফেরার পথে আক্কেলপুর পৌর এলাকার পশ্চিম আমুট্ট (মহিলা কলেজ সংলগ্ন) লেভেল ক্রসিং পার হওয়ার সময় বাসের সামনের চাঁকা একটি গর্তে আটকে যায়। তখন চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী তিতুমীর আন্তঃনগর ট্রেন উত্তর দিক থেকে আক্কেলপুর স্টেশনে যাত্রা বিরতির জন্য আসছিল। ট্রেন আসা দেখে বাসে থাকা চালক ও হেলপার এবং ৪৮ যাত্রীরা সবাই মাত্র ৪০ সেকেন্ডের মধ্যে বাস থেকে নেমে যান। এর পরপরই ট্রেনের ধাক্কায় বাসটি দুমড়ে মুচড়ে লেভেল ক্রসিংয়ের কাছ থেকে ত্রিশ গজ দূরে একটি খালে গিয়ে পড়ে।

বাসযাত্রী আমিনুল ইসলাম বলেন, 'আমি বাসটিতে সবার পেছনের সিটে বসে ছিলাম। ক্রসিংয়ে বাসটি আটকে যাওয়ার পর হঠাৎ ট্রেন আসতে দেখে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে কেউ জানালা দিয়ে কেউ দরজা দিয়ে বাস থেকে নেমে পড়ি। এতে প্রানে বেঁচে যাই সবাই। মুহূর্তে ট্রেনটি বাসটিকে ধাক্কা মারে। তখন লেভেল ক্রসিংয়ের দায়িত্বে কোনো লোক ছিল না। 

আক্কেলপুর রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার হাসিবুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, 'আমুট্ট লেভেল ক্রসিংটি আমাদের আউটের বাইরে। এ কারণে ওই লেভেল ক্রসিংয়ের দায়িত্বে থাকা গেইট ম্যানদের আমরা নিয়ন্ত্রণ করতে পারি না। শুনেছি ঘটনার সময় তারা ছিলেন না। এখন তাদেরকে পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় ট্রেন ২০ মিনিট বিলম্ব হয়েছে।'

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

সরকারি কাজে বাধা দেয়ায় রাবি ছাত্রলীগের সাবেক সভাপতির জেল


আরও খবর

রাজশাহী

ইব্রাহিম হোসেন মুন -ফাইল ছবি

  রাজশাহী ব্যুরো

সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং পাবনা-১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইব্রাহিম হোসেন মুনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেলে রাজশাহী মহানগরীর কাজলা এলাকায় ওই নেতার মালিকানাধীন একটি রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালানোর সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ভ্রাম্যমাণ আদালত ভেজালবিরোধী অভিযান পরিচালনা করতে গিয়েছিলেন কাজলা এলাকার সিয়ামুন চাইনিজ রেস্টুরেন্টে। খবর পেয়ে সেখানে হাজির হন রেস্টুরেন্টের মালিক রাবি ছাত্রলীগের সাবেক সভাপতি ইব্রাহিম হোসেন মুন। এসময় তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়ান। এক পর্যায়ে তিনি ভ্রাম্যমাণ আদালত বন্ধ করার জন্য বল প্রয়োগ করেন। এক পর্যায়ে ভ্রাম্যমাণ আদালত তাকে কারাদণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুল ইসলাম অনিক জানান, দণ্ডবিধির ১৮৬ ধারায় সরকারি কাজে বাধাদানের অভিযোগে ইব্রাহিম হোসেন মুনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

উল্লেখ্য, ইব্রাহিম হোসেন মুন পাবনা-১ আসনে সংসদ সদস্য নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

প্রেমিকার বিষপানের খবর পেয়ে প্রেমিকের গলায় ফাঁস


আরও খবর

রাজশাহী

  তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের তাড়াশে দেড় ঘণ্টার ব্যবধানে প্রেমিক-প্রেমিকার আত্মহত্যার ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের চক-জয়কৃঞ্চপুর গ্রামে এই  ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, প্রেমিক-প্রেমিকার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। 

পুলিশ জানান, চক-জয়কৃঞ্চপুর গ্রামের আব্দুর রউফের মেয়ে নবম শ্রেণির ছাত্রী রুবিনা খাতুনের (১৫) সঙ্গে পাশ্ববর্তী রঘুনিলী গ্রামের ময়ান আলী ওরফে মইলামদীর ছেলে সাহেদ আলীর (১৮) প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি রুবিনা খাতুনের অভিভাবকরা তার অনত্র বিয়ে ঠিক করেন। বিয়েতে রুবিনা অমত করলে অভিভাবকরা বকাঝকা করেন। এতে অভিমান করে সকাল সাড়ে ১১টার দিকে রুবিনা নিজ বাড়ির শয়নকক্ষের দরজা আটকে কীটনাশক পান করে। বিষয়টি টের পেয়ে তাকে উদ্ধার বগুড়া শজিমেক হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।  

স্থানীয়রা জানান, এ দিকে রুবিনার মৃত্যুর খবর পেয়ে দুপুরে শাহেদ আলী নিজ বাড়িতে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করে।  

ওসি মোস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থার নেওয়ার প্রক্রিয়া চলছে। 

সংশ্লিষ্ট খবর