প্রবাস

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়াতে কোয়ান্টামের নতুন সেল

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়াতে কোয়ান্টামের নতুন সেল

  অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়াতে শুরু হলো কোয়ান্টাম মেডিটেশন কার্যক্রম।

শনিবার আনুষ্ঠানিকভাবে আপার ডার্বির ২১১ ব্যারিংটন রোডে নতুন এই সেল-এর উদ্বোধন করা হয়।

এখন থেকে কোয়ান্টাম সোসাইটি পেনসিলভেনিয়া নামে এ ঠিকানায় প্রতি শনিবার নিয়মিত সাদাকায়নসহ ফাউন্ডেশনের নিয়মিত কার্যক্রম অনুষ্ঠিত হবে।

এদিন রাত ৮টায় মেডিটেশনের ওপর নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে কোয়ান্টাম কি এবং কেন: মন ও মস্তিষ্কের ওপর মেডিটেশনের প্রভাব নিয়ে আলোচনা করেন কোয়ান্টাম জ্যামাইকা সেলের দায়িত্বশীল ও ব্যাংক অব আমেরিকার ভাইস প্রেসিডেন্ট মোস্তফা হোসেন।

সৃষ্টির সেবায় কোয়ান্টাম যেসব কাজ করছে, তার ওপর ভিত্তি করে নির্মিত ’ভ্রুন থেকে কবর’ শিরোনামে আরও একটি ডকুমেন্টারি অনুষ্ঠানে প্রদর্শন করা হয়।

সৃষ্টির সেবায় কোয়ান্টাম বিষয়টির ওপর আলোচনায় অংশ নিয়ে বিস্তারিত ব্যাখ্যা করেন কেন্দ্রীয় গবেষণা টিমের সদস্যও দৈনিক ভোরের কাগজের সাবেক যুগ্ম সম্পাদক শামীম আহমেদ। পেনসিলভেনিয়া সেলের দায়িত্বশীল ফাতেমা সাদেকার সঞ্চালনায় অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান।

সমাপনী বক্তব্যে কোয়ান্টাম ফাউন্ডেশন, কোয়ান্টাম কোর্স, মেডিটেশন, আত্ম উন্নয়ন মূলক বিভিন্ন প্রোগ্রাম ও কোয়ান্টামের সেবা কার্যক্রম সম্পর্কে আলোকপাত করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের সাবেক অর্গানিয়ার ও কোয়ান্টাম সোসাইটি জ্যকসন হাইটসেরআহ্বায়ক ও ইম্পেরিয়াল কলেজের সাবেক অধ্যাপক ইমাম উদ্দিন চৌধুরী।

কোয়ান্টাম প্রো-মাস্টার, গ্রাজুয়েট, এসোসিয়েট, মেহমানসহ প্রায় ৪০ জন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। শেষে আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানান পেনসিলভেনিয়া সেলের আহ্বায়ক মো. শাহ আলম।

উল্লেখ্য, মানুষের জীবনে সুস্বাস্থ্য, সাফল্য, প্রশান্তি লাভে প্রধান অন্তরায় সংস্কার ও অবিদ্যা। এ থেকে মুক্ত হয়ে সুখী ও সফল জীবন গঠনে ২৭ বছর যাবৎ ধরে কাজ করে আসছে কোয়ান্টাম ফাউন্ডেশন।

‘সারা পৃথিবী আমার’ যা চাই তা-ই পাবো এই বিশ্বাসকে সামনে রেখে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে গড়ে উঠছে কোয়ান্টামের অসংখ্য শাখা, সেল, সেন্টার। এরই ধারাবাহিকতায় নিউইয়র্কের জ্যাকসন হাইটস, জ্যামাইকা, ব্রঙ্কসের পর এবার পেনসিলভেনিয়াতে এর কার্যক্রম শুরু হলো। সংবাদ বিজ্ঞপ্তি

মন্তব্য


অন্যান্য