প্রবাস

নিউইয়র্কে সামার ফুটবল ক্যাম্প

প্রকাশ : ১২ জুলাই ২০১৯ | আপডেট : ১২ জুলাই ২০১৯

নিউইয়র্কে সামার ফুটবল ক্যাম্প

  নিউইয়র্ক প্রতিনিধি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে কমিউনিটিকে ট্যাক্স ফ্রি ফাইলিং থেকে শুরু করে উদ্যোক্তা হিসাবে প্রতিষ্ঠিত হতে সহায়তাসহ বিভিন্ন ধরনের সহযোগিতার পর কমিউনিটির নতুন প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করতে সামার ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করেছে ‘কোর ভিশন ফাউন্ডেশন’।

‘কোর ভিশন ফাউন্ডেশন’র ব্যতিক্রমী এই ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পে ক্ষুদে ফুটবলারদের প্রশিক্ষণ দিবেন নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশের জাতীয় ফুটবল দলের সাবেক দুই কোচ প্রাণ গোবিন্দ কুন্ডু ও আব্দুল্লাহ সাইক। ক্যাম্পের পরিচালকের দায়িত্ব পালন করবেন সাবেক জাতীয় ফুটবলার গোলাম মোস্তফা।

ক্যাম্প শুরু হবে ১০ জুলাই থেকে এবং শেষ হবে ১৭ আগস্ট। প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে সেন্ট মাইকেল প্লে গ্রাউন্ড (৬২-০৫ ৩০ এভিন্যু, উডসাইড) সপ্তাহে দুদিন শনি ও রোববার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত।

সামার ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পের কার্যক্রম সম্পর্কে গণমাধ্যমকে জানাতে ৮ জুলাই জ্যাকসন হাইটসের ‘কোর ভিশন কনভেনশন সেন্টার’-এ এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশের জাতীয় ফুটবল দলের সাবেক দুই কোচ প্রাণ গোবিন্দ কুন্ডু ও আব্দুল্লাহ সাইক, স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকার কর্মকর্তা আবদুর রহিম বাদশা ও বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব ইউএস‘র সভাপতি মহিউদ্দিন দেওয়ান।

সংবাদ সম্মেলনের শুরুতে কোর ভিশন ইউএসএ‘র প্রেসিডেন্ট মুস্তাফেজুর রহমান সামার ফুটবল ক্যাম্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন সাংবাদিকদের কাছে। তিনি বলেন, এই ক্যাম্পর মাধ্যমে প্রশিক্ষণ নিয়ে ক্ষুদে খেলোয়াড়রা নিউইয়র্কের বাংলাদেশি ফুটবল লীগের পাশাপাশি নিজেদেরকে বৃহত্তর পরিসরে জায়গা করে নেবার সুযোগ পাবেন বলে আশা করি। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে খেলাধুলার সম্পৃক্ত থেকে শরীর ও মন নির্মল ও নিরোগ রাখারও উপায়টির সাথে যুক্ত থাকবে নতুন প্রজন্ম।

সাবেক জাতীয় খেলোয়াড় ও কোচ প্রবীণ ক্রীড়া ব্যক্তিত্ব প্রাণ গোবিন্দ কুন্ডু বলেন, এমন একটি উদ্যোগ নিয়ে কোর ভিশন সত্যিকার অর্থে নতুন প্রজন্মকে খেলাধুলায় উদ্বুদ্ধ করার পাশাপাশি ভবিষতে ফুটবলার হিসাবে তাদের গড়ে তোলায় ভূমিকা রাখতে পারে।

আরেক কোচ আব্দুল্লাহ সাইক বলেন, শারীরিক সুস্থতা বজায় রাখতে খেলাধুলার বিকল্প নেই। এই ঠুটবল প্রশিক্ষণ ক্যাম্পের মাধ্যমে কোর ভিশন কমিউনিটির নতুন প্রজন্মকে ফুটবল প্রশিক্ষণের পাশাপাশি গ্রীষ্মকালে তাদের শারীরিক সুস্থতার বিষয়েও ভূমিকা রাখবে।

ক্যাম্প পরিচালক গোলাম মোস্তফা জানান, আগ্রহীদের ২০ ডলার রেজিস্ট্রেশন ফি দিযে তালিকাভুক্ত হতে হবে প্রশিক্ষণ নিতে। এছাড়া শিক্ষার্থীদের নিজস্ব হেলথ ইন্স্যুরেন্স থাকা বাঞ্চণীয়। থার্ড গ্রেডার থেকে শুরু কের টুয়েলভ গ্রেডার ছাত্র ছাত্রীরা অংশ নিতে পারবে এই ক্যাম্প। যোগাযোগ: ৫১৬-৪৩০-৩০১০

মন্তব্য


অন্যান্য