প্রবাস

৬০ রকমের পিঠা থাকছে নিউইয়র্কের উৎসবে

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯

৬০ রকমের পিঠা থাকছে নিউইয়র্কের উৎসবে

  নিউইয়র্ক প্রতিনিধি

৬০ রকমের পিঠা নিয়ে আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে 'চতুর্থ বার্ষিক পিঠা উৎসব' হবে। এ উৎসবে পিঠার পাশাপাশি থাকবে বাঙালি ঐতিহ্যের পরিপূরক পোশাক আর পণ্যের প্রদর্শনীও।

বুধবার সন্ধ্যায় এক সংবাদ সন্মেলনে এসব তথ্য জানান পিঠা উৎসবের হোস্ট সংগঠন 'শো টাইম মিউজিক'র কর্ণধার আলমগীর খান আলম।খবর এনআরবির

জ্যাকসন হাইটস সংলগ্ন উডসাইডে কুইন্স প্যালেসে ২০ জানুয়ারি রোববার বেলা তিনটায় শুরু হয়ে এ উৎসব চলবে রাত ১১টা পর্যন্ত।  এই উৎসবে শীতের পিঠার আমেজে চলবে ফ্যাশন শো এবং সঙ্গীতানুষ্ঠান। দেশ ও প্রবাসের বরেণ্য শিল্পীরা এতে অংশ নেবেন। অনুষ্টানটি বিনামূল্যে উপভোগ  করতে পারবেন আগত দর্শকরা।

'চৌধুরী এ্যান্ড ফ্রাঞ্জনী' নামক একটি ল' ফার্ম সর্বাত্মক সহায়তা করছে এই উৎসবে।

পিঠা উৎসব কমিটির সদস্য-সচিব মিয়া মোহাম্মদ দুলাল এ সময় উল্লেখ করেন, প্রবাস-প্রজন্মে বাঙালি ঐতিহ্যের অপূর্ব নিদর্শনসমূহ জাগ্রত রাখার অভিপ্রায়ে এ আয়োজন করা হয়েছে। একে সর্বাঙ্গিনভাবে সফল করতে নিউইয়র্কের বাংলা ভাষার গণমাধ্যমগুলোর অপরিসীম ভূমিকা রয়েছে। অতীতের মত আশা করছি এখনও গণমাধ্যমগুলোকে পাশে পাবো।

কমিউনিটির খ্যাতিমান চিকিৎসক ফেরদৌস খন্দকার বলেন, বাঙালি সংস্কৃতিকে এই প্রবাসে লালন ও বিকাশে শো-টাইম মিউজি বহু বছর ধরেই কাজ করছে। গত কয়েক বছরে পিঠা উৎসবের আমেজও বিস্তৃত হয়েছে নিউইয়র্কসহ সমগ্র উত্তর আমেরিকায়।

এসময় শুভেচ্ছা বক্তব্য দেন 'চৌধুরী এ্যান্ড ফ্রাঞ্জনী' ল' ফার্মের এটর্নী শাহরিয়ার চৌধুরী এবং আতিফ চৌধুরী। এছাড়া পিঠা উৎসবের নেপথ্য সংগঠক নূসরাতও বক্তব্য রাখেন।

মন্তব্য


অন্যান্য