প্রবাস

জেলহত্যাকাণ্ডের মদদদাতাদের শাস্তি দাবি নিউ ইয়র্ক আ.লীগের

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৮

জেলহত্যাকাণ্ডের মদদদাতাদের শাস্তি দাবি নিউ ইয়র্ক আ.লীগের

  অনলাইন ডেস্ক

পঁচাত্তরের ৩ নভেম্বর জেল হত্যাকাণ্ডে মদদদাতাদের চিহ্নিত এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠেছে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সমাবেশ থেকে।

চার জাতীয় নেতা স্মরণে ৩ নভেম্বর শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে তিতাশ পার্টি হলে এ সমাবেশ হয়। এনআরবি নিউজ

ইমাম কাজী কাইয়ুমের বিশেষ দোয়া-মাহফিলের মধ্য দিয়ে সমাবেশের শুরু হয়। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পঁচাত্তরের ১৫ আগস্ট শাহাদৎ বরণকারী সকলের আত্মার মাগফেরাত এবং বঙ্গবন্ধু পরিবারের অবশিষ্ট সদস্যগণের দীর্ঘায়ু কামনা করা হয়।

অনুষ্ঠানের সভাপতি ও মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, জাতীয় ৪ নেতাকে হত্যার মধ্য দিয়ে একাত্তরের পরাজিত শক্তি চেয়েছিল বাংলাদেশ নামক ভূখণ্ডকে বিশ্বের মানচিত্র থেকে মুছে ফেলতে। কিন্তু বঙ্গবন্ধুর রক্ত ধমনীতে বহমান বাঙালিরা ঘাতকদের সকল ষড়যন্ত্র রম্নখে দিতে সক্ষম হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় জেগে উঠায়।

তিনি বলেন, 'এখন সময় মুক্তিযুদ্ধের চেতনায় ফেরা বাংলাদেশের চলমান উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে সামনের নির্বাচনেও আওয়ামী লীগকে বিপুল বিজয় এনে দিতে ঐক্যবদ্ধ থাকা।'

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিনহাজ শরিফ রাসেলের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন- সংগঠনের সহ-সভাপতি-মাসুদ হুসেন সিরাজি, আলহাজ্ব আব্দুল কাদের মিয়া, আব্দুল মতিন পারভেজ, জেসমীন বোখারি এবং নারগিস আহমেদ বিউটি, যুগ্ম সম্পাদক-সুব্রত তালুকদার, মাহফুজ হায়দার, শিবলী সাদিক এবং সুমন মাহমুদ, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি দরম্নদ মিয়া রনেল, সহ-সভাপতি আহমেদ মোস্তফা পারভেজ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা ওয়ালি হুসেন, ঢাকা মহানগর উত্তরের যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন চঞ্চল প্রমুখ।

সভা থেকে আসন্ন জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের সমর্থনে প্রবাস থেকে কাজের অঙ্গিকারে একটি 'নির্বাচনী প্রচার সেল' গঠন করা হয়। প্রয়োজনে তারা নিজ নিজ এলাকায় গিয়ে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণাতেও অংশ নেবেন বলে জানানো হয়। আর যারা সশরীরে যেতে পারবেন না, তারা নির্বাচনী তহবিলে অর্থ পাঠানোসহ ফোন, ইমেইল, সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিতজনদের উদ্বুদ্ধ করবেন ব্যালট যুদ্ধে নৌকার পক্ষে অবস্থান গ্রহণের জন্য।

নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাসুদ হুসেন সিরাজিকে আহবায়ক, যুগ্ম সম্পাদক মাহফুজুল হক হায়দারকে সদস্য-সচিব এবং আলহাজ্ব আব্দুল কাদের মিয়াকে প্রধান সমন্বয়কারী করা হয়েছে এই প্রচার সেলের। এতে আরও রয়েছেন যুগ্ম আহবায়ক-মিনহাজ শরীফ রাসেল এবং নূরল আমিন বাবু, যুগ্ম সদস্য-সচিব-সুমন মাহমুদ এবং সমন্বয়কারী সুব্রত তালুকদার।

মন্তব্য


অন্যান্য