প্রবাস

ড. নজরুল ইসলাম ২০১৯ নিউইয়র্ক বইমেলার আহ্বায়ক

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮

ড. নজরুল ইসলাম ২০১৯ নিউইয়র্ক বইমেলার আহ্বায়ক

ড. নজরুল ইসলাম

  অনলাইন ডেস্ক

জাতিসংঘের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ ড. নজরুল ইসলামকে সর্বসম্মতভাবে ২০১৯ সালের নিউইয়র্ক বইমেলার আহ্বায়ক ঘোষণা করা হয়েছে।

গত রোববার বিকেল ৩টায় জ্যাকসন হাইটসের ইত্যাদি রেস্তোরাঁর দোতলায় মুক্তধারা ফাউন্ডেশনের সভাপতি ড. জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কমিটির ২০১৮ সালের বইমেলা পরবর্তী সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ২৭তম নিউইয়র্ক বইমেলা ও শিশুকিশোর মেলা সাফল্যজনক ভাবে সম্পন্ন করায় আহ্বায়ক ড. নূরুন নবী ও সেমন্তী ওয়াহেদকে ধন্যবাদ জানানো হয়।

ধন্যবাদের জবাবে ২০১৮ সালের আহ্বায়ক ড. নূরন নবী মুক্তধারা ফাউন্ডেশন এবং বইমেলার আহ্বায়ক কমিটির সকল সদস্যকে ধন্যবাদ জানান। তিনি আমেরিকাসহ পৃথিবীর সকল দেশের সংবাদমাধ্যমগুলোকে নিউইয়র্ক বইমেলার খবর তুলে ধরাসহ বিশেষ ক্রোড়পত্র প্রকাশের জন্য বৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিগত মেলার ভুলত্রুটি ও সাফল্য পর্যালোচনা করে উপস্থিত সকলে বক্তব্য রাখেন। ফাউন্ডেশনের সদস্য সচিব বিশ্বজিত সাহা তুলে ধরেন ২০১৮ সালের বইমেলা ও শিশুকিশোর মেলার আয়-ব্যয়ের হিসাব। হিসাব পর্যালোচনা করে সন্তোষ প্রকাশ করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গত বছরের আহ্বায়ক ও মুক্তধারা ফাউন্ডেশনের উপদেষ্টা ড. নূরন নবী, মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. জিয়াউদ্দীন আহমেদ, ফাউন্ডেশনের কার্যকরী কমিটির সদস্য সউদ চৌধুরী, ফেরদৌস সাজেদীন, হাসান ফেরদৌস, কৌশিক আহমেদ,  ফাহিম রেজা নূর, গোলাম ফারুক ভুঁইয়া, রানু ফেরদৌস, আহমাদ মাযহার, আদনান সৈয়দ, সেমন্তী ওয়াহেদ, সাবিনা হাই উর্বি।

এছাড়া ড. জিনাত নবী ও ড. ফাতেমা আহমেদ ছাড়াও সভা শেষে ২০১৮ সালের আহ্বায়ক ড. নজরুল ইসলাম এলে তাকে সকলে অভিনন্দন জানান। এর আগে ২০১৯ সালের আহ্বায়ক ড. নজরুল ইসলামের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

মন্তব্য


অন্যান্য