বন্দর নগরী

উখিয়ায় রাস্তা নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১

প্রকাশ : ৩১ মে ২০১৯

উখিয়ায় রাস্তা নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের তেলখোলা গ্রামে রাস্তা নির্মাণকে কেন্দ্র করে শ্রমিক ও জমির মালিকের মধ্যে সংঘর্ষে আব্দুস সালাম (৫০) নামের একজন নিহত হয়েছেন। 

সংঘর্ষে ওই এলাকায় আলী হোসেনের ছেলে নুর হোছন গুরুতর আহত হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। তাকে স্থানীয়রা উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে ভর্তি করলে বৃহস্পতিবার রাত ৮টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

নিহত আব্দুস সালামের ছেলে সাইফুল ইসলাম অভিযোগ করেন, এনজিও সংস্থা ‘মুক্তি’র হয়ে স্থানীয় মোহাম্মদ সৈয়দ আবুল কালাম, নুর কালাম, জসিম উদ্দিন, নুর আহমদ সহ ২০/২৫ জন শ্রমিক কাজ করছিলেন। এসময় ফসলি জমির মাঝখান দিয়ে রাস্তা নিয়ে যাওয়ার বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে শ্রমিকেরা তার বাবার উপর হামলা চালালে তিনি অজ্ঞান হয়ে পড়ে যান। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। 

এনজিও সংস্থা মুক্তির প্রকল্প কর্মকর্তা মো. জোনাইদ বলেন, রাস্তা  নির্মাণ কাজে বাধা দেওয়া হলে আমরা শ্রমিকদের কাজ বন্ধ রাখার নির্দেশ দিই। কিন্তু পরবর্তীতে শ্রমিকেরা আমাদের অজান্তে আবারও কাজ শুরু করায় দুর্ঘটনা ঘটে। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন, পালংখালী ইউনিয়নের তেলখোলায় নিহত একজনের লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ব্যাপারে নিহতের ছেলে সাইফুল ইসলাম বাদী হয়ে শুক্রবার নয়জন এজাহারনামীয় ও তিন-চারজন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। 

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ভারপ্রাপ্ত ও সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম বলেন, আমি এনজিও সংস্থা মুক্তির সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জেনেছি, রাস্তা নির্মাণের সময় কয়েকজন বাধা দিলে তারা কাজ বন্ধ করে চলে আসে। কিন্ত পরবর্তীতে স্থানীয় লোকজনের মধ্যে এ নিয়ে তর্ক হলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়, এতে আব্দুস সালাম নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। 

মন্তব্য


অন্যান্য