বন্দর নগরী

চট্টগ্রামে শিবির কার্যালয়ে বিস্ফোরণ, ৬টি ককটেল উদ্ধার

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮ | আপডেট : ০৪ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে শিবির কার্যালয়ে বিস্ফোরণ, ৬টি ককটেল উদ্ধার

  চট্টগ্রাম ব্যুরো

ইসলামী ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরের চকবাজার থানার ডিসি রোডে সংগঠনটির কার্যালয়ে এ ঘটনা ঘটে। অভিযানে ছয়টি তাজা ককটেলসহ জামায়াত শিবিরের বিভিন্ন নথিপত্র উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। দেড় ঘণ্টার অভিযান রাত ৯টার দিকে শেষ হয়। অভিযানে কার্যালয়ের পেছনে বিকল্প একটি পথের সন্ধান পেয়েছে পুলিশ। পুলিশের ধারণা এই পথ দিয়েই জামাত-শিবিরের কর্মীরা পালিয়ে গেছে।

নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মেহেদী হাসান সমকালকে বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৭টায় আমরা ব্লক রেইড দিতে আসলে শিবিরের এই কার্যালয়টিতে হঠাৎ বিস্ফোরণের শব্দ শুনতে পাই। এরপর বোমা নিস্ক্রিয়করণ ইউনিট এনে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চারতলা ভবনের তিনতলা থেকে ছয়টি তাজা ককটেল উদ্ধার করা হয়। কার্যালয়ের পেছনে বিকল্প একটি পথেরও সন্ধান পেয়েছি আমরা। ধারণা করছি শিবিরের নেতাকর্মীরা এই পথ দিয়ে পালিয়ে গেছে।’

রাত ৯টায় অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিন সমকালকে জানান, ডিসি রোড এলাকায় নিয়মিত ব্লক রেইড দিচ্ছিল পুলিশ। এ সময় শিবির কার্যালয়ের ভেতরে চার থেকে পাঁচটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। কার্যালয়ের ভেতরে অভিযান চালিয়ে অবিস্ফোরিত ছয়টি তাজা ককটেল ও নথিপত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

ককটেল বিস্ফোরণের শব্দে আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে চকবাজার ডিসি রোড এলাকায় ব্লক রেইড দিচ্ছিল পুলিশ। এসময় বিস্ফোরণের শব্দ পেয়ে শিবির কার্যালয় ঘেরাও করে তারা। শুরুতে তিনতলা ভবনটির দুইতলা পর্যন্ত তল্লাশি চালানো হয়। ভেতরে জিনিসপত্র ছড়ানো ছিটানো ও সিলিং থেকে ফ্যান খুলে পড়ে আছে।

মন্তব্য


অন্যান্য