রাজনীতি

দেশকে ইতিবাচক ধারায় ফিরিয়ে আনার রূপকার শেখ হাসিনা: নৌপ্রতিমন্ত্রী

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯

দেশকে ইতিবাচক ধারায় ফিরিয়ে আনার রূপকার শেখ হাসিনা: নৌপ্রতিমন্ত্রী

'জাহাজী'র উদ্বোধন ঘোষণা করছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী- সমকাল

  সমকাল প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তোলার কাজ চলছে। বাংলাদেশ এখন যে ইতিবাচক দিক ও ধারায় ফিরে এসেছে, তার রূপকারও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

রোববার জাতীয় প্রেস ক্লাবে অভ্যন্তরীণ নৌরুটে পণ্যবাহী জাহাজ ভাড়ার প্রথম অ্যাপ 'জাহাজী'র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা বঙ্গবন্ধুকে ধরে রাখতে পারিনি, ব্যর্থতার পরিচয় দিয়েছি। বঙ্গবন্ধুকে হত্যার পর অধিকার বঞ্চিত ছিলাম, দেশকে মর্যাদার আসনে নিতেও পারিনি। কিন্তু দেশের বর্তমানের ইতিবাচক ধারা ধরে রাখতে হবে।

তিনি বলেন, ২০০৯ সালের পর কঠিন বাস্তবতা মোকাবেলা করতে হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার মাত্র তিন মাসের মাথায় পিলখানায় বিডিআর বিদ্রোহ হলো। ২০১২ থেকে ১৫ সালও কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেছে। বিএনপির ৯৩ দিনের অবরোধ উপেক্ষা করে শেখ হাসিনা হাল ধরে দেশেকে সামনের দিকে এগিয়ে নিয়ে গেছেন। তার বুদ্ধিমত্ত্বার কারণে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভালো সময় গেছে।

বিএনপিকে উদ্দেশ্য করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সে সময় দেশের আইনশৃঙ্খলা, সংবিধান ও আইন-আদালত বলেন- সবকিছুতে একটা চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার বিষয় দেখা গেছে। কিন্তু ২০১৮ সালে এসে একটা অংশগ্রহণমূলক নির্বাচন দেখা গেছে। ওই নির্বাচনের পর যারা সংসদ নিয়ে অনেক কথা বলেছিলেন, তারাই কিন্তু বাস্তবতায় ফিরে এসেছেন। এখন দেখা যাচ্ছে, উপজেলা নির্বাচনেও অংশ নেবেন তারা। সংসদ নির্বাচনের প্রতিটি ইভেন্টে তারা অংশ নিচ্ছেন। শুধু সংসদ অধিবেশনই নয়, সংসদের কমিটিগুলোর বৈঠক এবং কমিটির সদস্য হিসেবে বিদেশেও যাচ্ছেন, কথাও বলছেন। এটাও ইতিবাচক দিক, যার রূপকারও শেখ হাসিনা।

'জাহাজী' অ্যাপ প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী তরুণ উদ্যোক্তা ও নেতৃত্ব গড়ে তুলেছেন। অন্ধকার থেকে তুলে এনেছেন। আমরা দেশের কাঁদা মাটি মেখে বড় হতে চাই, দেশকে গড়তে চাই। 'জাহাজী' অ্যাপ এর মত শত শত উদ্যোক্তাদের নিয়ে এগিয়ে যাব।

নৌপ্রতিমন্ত্রী বলেন, দেশের এসডিজি'র লক্ষ্য অর্জন করতে হলে সবার উদ্যোগ প্রয়োজন। সরকার আগামী ২০৩০ সালে এসডিজি'র লক্ষ্য বাস্তবায়ন এবং ২০৪১ সালে দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে চায়। সোনার বাংলা গড়তে, মধ্যম ও উন্নত দেশের কাতারে নিতে হলে 'জাহাজী'র মত ছোট ছোট উদ্যোগকে কাজে লাগাতে হবে।

পরে নৌপ্রতিমন্ত্রীসহ অতিথিরা জাহাজ শিল্পের নতুন অ্যাপ 'জাহাজী'র আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মন্তব্য


অন্যান্য