রাজনীতি

নতুন নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদারের পরিকল্পনা ঐক্যফ্রন্টের

প্রকাশ : ০৬ জুন ২০১৯ | আপডেট : ০৬ জুন ২০১৯

নতুন নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদারের পরিকল্পনা ঐক্যফ্রন্টের

বেইলি রোডে নিজ বাসভবনে দলের নেতা-কর্মীদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন ড. কামাল হোসেন -সংগৃহীত ছবি

  সমকাল প্রতিবেদক

জাতীয় ঐক্যফ্রন্টের ঐক্য অটুট আছে দাবি করে গণফোরামের সভাপতি ও ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, ঐক্যফ্রন্ট মোটেও ভাঙনের পথে না। আগামী ১২ তারিখ আমরা সবাই মিলে বসছি। আমরা কৌশল ঠিক করে মাঠে নেমে ঐক্যকে আরও সুসংহত করব। নতুন নির্বাচনের দাবিতে আন্দোলন জোরদার করাই ঐক্যফ্রন্টের পরিকল্পনা।

বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডে নিজ বাসভবনে দলের নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় দলের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

ড. কামাল হোসেন বলেন, আমাদের লক্ষ্য জনগণের ঐক্য গড়ে তোলা। সমমনা দলগুলোকে সঙ্গে নেওয়ার কাজ আমাদের অব্যাহত আছে। তা আরও জোরদার করা হবে। আমরা বিশ্বাস করি, এই ধরনের একটা স্বৈরতান্ত্রিক অবস্থা থেকে মুক্ত হতে হলে জনগণের ঐক্য প্রয়োজন এবং সচেতন রাজনৈতিক দলগুলো যারা আছে, তাদের ঐক্য অপরিহার্য ।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি যেভাবে অবনতি হচ্ছে, সরকার যেভাবে দেশ শাসন করছে, তাতে মানুষের মধ্যে পরিবর্তনের আগ্রহ আরও বাড়তে থাকবে। গণতন্ত্র না থাকাতে যে অবস্থা হচ্ছে তা তো আমরা দেখতে পাচ্ছি। কীভাবে ধর্ষণের ঘটনা ঘটছে, অরাজকতা দেখা দিচ্ছে। গণতন্ত্র ফিরিয়ে আনা অপরিহার্য। আইনের শাসন হবে না, যদি দেশে গণতন্ত্র না থাকে। জনগণকে রাষ্ট্রের মালিক হতে হবে।

এ সময় গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য


অন্যান্য