রাজনীতি

বৃহস্পতিবারও ছাত্রদলের বিলুপ্ত কমিটির অবস্থান কর্মসূচি

প্রকাশ : ১৯ জুন ২০১৯

বৃহস্পতিবারও ছাত্রদলের বিলুপ্ত কমিটির অবস্থান কর্মসূচি

  সমকাল প্রতিবেদক

বয়সের সীমা না রেখে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে কর্মসূচি অব্যাহত রেখেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন তারা। বৃহস্পতিবারও একই কর্মসূচি পালন করবেন তারা।

ছাত্রদল নেতারা জানান, তারা তাদের দাবি আদায়ে নয় দিন ধরে 'আন্দোলন' করছেন। নতুন কমিটি গঠনের জন্য গঠিত সার্চ কমিটির নেতারা বিভিন্ন সময় তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত তারা কোনো সমাধান দিতে পারেননি। এখন আন্দোলনকারীদের সঙ্গে কোনো যোগাযোগও করছেন না। এতে নেতাকর্মীরা আরও বিক্ষুব্ধ হয়ে উঠছেন।

এদিকে ছাত্রদলের চলমান কর্মসূচির কারণে সংগঠনের নতুন কমিটি গঠনে কাউন্সিলের জন্য তফসিল ঘোষণা ও ভোটার তালিকা তৈরির মতো কাজগুলোও করতে পারছেন না সার্চ কমিটির নেতারা। নির্বাচন প্রক্রিয়ার ধরন সম্পর্কে বিস্তারিত জানতে পারছেন না নতুন কমিটির পদপ্রত্যাশী নেতারাও। সংগঠনের 'সিনিয়র নেতাদের আন্দোলন' হওয়ায় তারা খোলাখুলি কিছু করতে পারছেন না, জানার চেষ্টাও করতে পারছেন না। তাই ছাত্রদলের কমিটি নিয়ে পরিস্থিতি জটিল হয়ে উঠেছে।

ছাত্রদলের সাবেক সহসভাপতি ইখতিয়ার রহমান কবির সমকালকে জানান, বিএনপির সিনিয়র নেতাদের আশ্বাসে তারা বিভিন্ন সময় আন্দোলন স্থগিত করেছেন। কিন্তু কোনো সমাধান না আসায় বৃহস্পতিবারও তাদের কর্মসূচি পালন করা হবে।

৩ জুন বয়সের সীমারেখা নির্ধারণ করে কাউন্সিলের শর্ত দিয়ে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করে বিএনপি। এর প্রতিবাদে ১১ জুন থেকে বিএনপি কার্যালয়ের সামনে 'আন্দোলনে' নামেন ছাত্রদলের সাবেক কমিটির বিক্ষুব্ধ নেতারা।

মন্তব্য


অন্যান্য