রাজনীতি

সরকার পরিবর্তনের বাতাস বইছে: রিজভী

প্রকাশ : ১৭ জুন ২০১৯

সরকার পরিবর্তনের বাতাস বইছে: রিজভী

রুহুল কবির রিজভী - ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার পরিবর্তনের বাতাস বইতে শুরু করেছে। দেশবাসীর মিলিত মিছিল সরকার পতনের দিকে ধেয়ে আসছে। এ কারণে সরকারের ভেতর থেকে শঙ্কা দূরিভূত হচ্ছে না। তাই তারা বিরোধী মত, পথ ও দলের নেতাকর্মীদের গ্রেফতার নির্যাতন করছে।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনকে পাথরচাপা দেওয়ার পরেও সরকার নিজেদের নিরাপদ মনে করছে না। তাই ডিজিটাল বাংলাদেশের নামে ডিজিটাল ষড়যন্ত্র করছে। বিশ্বব্যাপী পরিত্যক্ত ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতি নিয়ে আবারও ষড়যন্ত্রে ব্যস্ত হয়ে পড়েছে। এর জন্যই বগুড়ায় উপনির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, ভোটাররা ভোট দিতে এসে ইভিএম জটিলতার জন্য লাইনে দিনভর দাঁড়িয়ে থেকে ভোট দিতে না পেরে ফিরে গেছেন। বগুড়ায় ধানের শীষের ভোট বেশি বলে প্রতিটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে সরকারের আজ্ঞাবাহী নির্বাচন কমিশন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মামুনকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে এবং শঙ্কা প্রকাশ করে রিজভী বলেন, এমনিভাবে সরকারকে সমালোচনামুক্ত রাখতে বিএনপির আরও অনেক নিবেদিতপ্রাণ নেতাকর্মীকে মিথ্যা মামলায় জড়িয়ে গ্রেফতার করা হবে। তিনি স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম আহ্বায়ক শফিউদ্দিন সেন্টুকে গ্রেফতারের নিন্দা জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন প্রমুখ।

মন্তব্য


অন্যান্য