রাজনীতি

২০ দলের বৈঠক

সংরক্ষিত নারী আসনে প্রার্থী দেবে বিএনপি

প্রকাশ : ১৩ মে ২০১৯

সংরক্ষিত নারী আসনে প্রার্থী দেবে বিএনপি

  সমকাল প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে প্রার্থী দেবে বিএনপি। সোমবার ২০ দলীয় জোটের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে বগুড়া-৬ আসনের উপনির্বাচনে যাওয়ার বিষয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন বিএনপি নেতারা। তবে উপনির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এ ছাড়া জোটনেত্রী খালেদা জিয়ার মুক্তি, নারী নির্যাতন, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রমজানের মধ্যে যে কোনো একদিন মানববন্ধন কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। ঈদের পর খালেদা জিয়ার মুক্তির দাবিতে বড় ধরনের কর্মসূচি দেওয়ার বিষয়েও একমত পোষণ করেছেন জোট নেতারা। জোট থেকে বেরিয়ে যাওয়া বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থকে বৈঠকে আমন্ত্রণ জানানো হলেও তিনি যোগ দেননি।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল ৪টা থেকে আড়াই ঘণ্টার বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিএনপির পাঁচ এমপির শপথকে কেন্দ্র করে জোটে যে অবিশ্বাস তৈরি হয়েছে, তা অনেকটাই দূরীভূত হয়েছে বলে জানিয়েছে শরিকরা। সার্বিক পরিস্থিতিতে বিএনপির ব্যাখ্যায় সন্তুষ্ট তারা। ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে ভবিষ্যতে ঐক্যবদ্ধ থাকার প্রতিশ্রুতি দিয়েছেন শরিক দলের নেতারা। বিএনপির পক্ষ থেকে গুরুত্বপূর্ণ যে কোনো সিদ্ধান্তে শরিকদের মতামত নেওয়া হবে বলেও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। মাসে অন্তত দু'দিন জোটের বৈঠকের বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান, জামায়াতে ইসলামীর আব্দুল হালিম, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, এলডিপির ড. রেদোয়ান আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট আব্দুর রকিব, খেলাফত মজলিসের ড. আহমেদ আব্দুল কাদের প্রমুখ।

মন্তব্য


অন্যান্য