রাজনীতি

দেশের প্রতিটি স্তরে অস্থিরতা চলছে: মান্না

প্রকাশ : ২০ মে ২০১৯

দেশের প্রতিটি স্তরে অস্থিরতা চলছে: মান্না

মাহমুদুর রহমান মান্না- ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ৩০ ডিসেম্বরের বিতর্কিত নির্বাচনের মধ্য দিয়ে দেশের রাজনীতিকে ধ্বংস করা হয়েছে। প্রশাসন-বিচার ব্যবস্থাকে দলীয়করণ করা হয়েছে। সারাদেশের প্রতিটি স্তরে আজ চরম অস্থিরতা চলছে।  সোমবার জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরাম খাঁ হলে 'গণমাধ্যমে চলমান অস্থিরতা নিরসনে করণীয়' শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন (বিআরজেএফ) এই অনুষ্ঠানের আয়োজন করে।

মান্না বলেন, দেশের সাধারণ মানুষ চরম কষ্টে আছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ নানা কারণে মানুষের নাভিশ্বাস উঠেছে। সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ। প্রতিটি স্তরে দুর্নীতির মহোৎসব চলছে। সম্প্রতি রূপপুরে দুর্নীতির যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে, তা ওই দুর্নীতির খণ্ডিত চিত্র। ব্যাংকিং সেক্টর পুরোটাই ধ্বংস করে দেওয়া হয়েছে। ঋণখেলাপির ঋণ মওকুফ করা হয়েছে। এটা বিশ্বের কোথাও নেই। কিন্তু এই দেশে আছে।

সংগঠনের নেতা মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদারের পরিচালনায় এবং প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের (একাংশ) মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে (একাংশ) সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির-ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক মোরসালীন নোমানী ও শিক্ষক নেতা জাকির হোসেন প্রমুখ।

প্রয়াত সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মৃতিচারণ করে মান্না বলেন, তার মৃত্যুতে সাংবাদিক ও গণমাধ্যমের অপূরণীয় ক্ষতির পাশাপাশি দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি স্পষ্টভাষী ছিলেন। দেশের বর্তমান অস্থির সময়ে তার মতো সাংবাদিকের প্রয়োজন ছিল।

মন্তব্য


অন্যান্য