রাজনীতি

খালেদা জিয়ার মুক্তির জন্য কিছুই করছে না বিএনপি: নজরুল

প্রকাশ : ১৬ মে ২০১৯

খালেদা জিয়ার মুক্তির জন্য কিছুই করছে না বিএনপি: নজরুল

সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান— ফোকাস বাংলা

  সমকাল প্রতিবেদক

খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি কিছুই করছে না বলে মনে করছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ অভিমত ব্যক্ত করেন। ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দল এই আলোচনা সভার আয়োজন করে।

নজরুল ইসলাম খান বলেন, দলের সবাই বলছেন তার [খালেদা জিয়া] মুক্তির জন্য কিছু করা দরকার। কিন্তু আলোচনায় থাকলেও বাস্তবে তার জন্য কিছু করা হচ্ছে না।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, 'খালেদা জিয়ার মুক্তির জন্য অনেকে আত্মাহুতির কথা বলছেন। অনেকে অনেক আলোচনা করছেন। কিন্তু আত্মাহুতি দেওয়ার জন্য কারও অনুমতি লাগে না। কারও মৃত্যুর দরকার নাই। সাহস করে রাস্তায় আসেন। চলেন একসঙ্গে রাস্তায় নেমে মিছিল করি, আন্দোলন করি। তাহলেই খালেদা জিয়ার মুক্তি মিলবে।'

রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে– এমন অভিযোগ করে নজরুল ইসলাম বলেন, খুবই অন্যায়ভাবে শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য তাকে [খালেদা জিয়া] আটকে রেখেছে। এই দেশের জনগণ গণতন্ত্রের জন্য স্বাধীনতা সংগ্রাম করেছেন, জীবন দিয়েছেন, কিন্তু আজ স্বাধীন দেশে গণতন্ত্র নেই। আজ গণতন্ত্রকে মুক্ত করতে হলে গণতান্ত্রিক আন্দোলনে বারবার নেতৃত্ব দিয়ে বিজয়ী হওয়া সেনাপতি খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক বলেন, সরকার উন্নয়ন-উন্নয়ন বলে গলা ফাটাচ্ছে। দেশে উন্নয়ন হচ্ছে কিন্তু তা অসম উন্নয়ন। যারা ধনী তারা আরও ধনী হচ্ছেন। এদেশে বর্তমানে ধনীরা যে হারে আরো ধনী হচ্ছেন সে হারে চীন ও আমেরিকার ধনীরাও ধনী হচ্ছে না। এরকম অসম উন্নয়ন অব্যাহত থাকলে একসময় দেশে বিলাস বহুল পণ্যের ছাড়াছাড়ির সঙ্গে গরীবের লাশের ছড়াছড়ি দেখা যাবে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা নজমুল হক নান্নু, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য


অন্যান্য