রাজনীতি

নারী নির্যাতনকারীরা বিএনপি-জামাতের চেয়ে ভয়ঙ্কর: নাসিম

প্রকাশ : ১৫ মে ২০১৯

নারী নির্যাতনকারীরা বিএনপি-জামাতের চেয়ে ভয়ঙ্কর: নাসিম

মোহাম্মদ নাসিম- ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ সব বিষয়ে সফল হলেও একটি বিষয় নিয়ে উদ্বিগ্ন। দেশে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণ বেড়ে গেছে। এসব অপরাধে জড়িতরা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর। তাই বিশেষ ট্রাইব্যুনাল করে এদের বিচার করতে হবে।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বুধবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, '৭১-এর ঘাতকদের যদি ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করা যেতে পারে, তাহলে নারী নির্যাতন ও ধর্ষণকারীদের কেন ট্রাইব্যুনাল করে বিচার করা যাবে না। এরা বিএনপির-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর। আইন শৃঙ্খলা বাহিনীকে বলবো, এরা ক্রিমিনাল। এদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিন।

আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানিয়ে নাসিম বলেন, এসব সামাজিক অপরাধগুলো বন্ধ করার জন্য দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে বিশেষ ট্রাইব্যুনালের ব্যবস্থা করুন। বাইরের দেশগুলোতে দেখুন, তারা প্রতিটি ঘটনার দ্রুত বিচার করে। তাই তাদের অপরাধগুলো কমে আসে।

আওয়ামী লীগ কোনোদিনও জনগণের দ্বারা ক্ষমতাচ্যুত হয়নি উল্লেখ করে তিনি বলেন, বিএনপি এখন ছিন্নভিন্ন হয়ে গেছে। তার জোট ছিন্নভিন্ন হয়ে গেছে। ভয় ওখানে। এখন তারা ষড়যন্ত্রের পথে হাঁটবে।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোজাফফর হোসেন পল্টু, আমিনুল ইসলাম আমিন, কন্ঠশিল্পী রফিকুল আলম, বলরাম পোদ্দার, কামাল চৌধুরী, অরুণ সরকার রানা প্রমুখ। সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি অভিনেত্রী সারা বেগম কবরী।

মন্তব্য


অন্যান্য