রাজনীতি

ডাকসুর নির্বাচনী ফলাফল অস্বাভাবিক: বিএনপি

প্রকাশ : ১২ মার্চ ২০১৯

ডাকসুর নির্বাচনী ফলাফল অস্বাভাবিক: বিএনপি

ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ- ডাকসু নির্বাচনের ফলাফলকে অস্বাভাবিক দাবি করে এতে ক্ষমতাসীনদের 'ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের' অভিযোগ করেছে বিএনপি।

দলটির পক্ষ থেকে বলা হয়েছে, এই ফলাফল অস্বাভাবিক ও অনেক অসামঞ্জস্য। ছাত্র সংগঠনের নির্বাচনগুলোতে ভিপি থেকে সদস্য পর্যন্ত একটা নির্ধারিত প্যানেল ভোট থাকে। এই প্যানেল ভোটটা সবাই পায়। কিন্তু দেখা যাচ্ছে যে, ছাত্রলীগের যিনি ভিপি-জিএস এবং কোটা সংস্কার আন্দোলনের যিনি ভিপি-জিএস প্যানেলের ভোটের পার্থক্য অনেক।

ডাকসুর নির্বাচনের ফলাফল ঘোষণার পর মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপিরসিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, সব মিলিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোনো কারিগরি হয়েছে বা সেই কারিগরির কোনো ব্লু প্রিন্ট ঢাবির ভাইস চ্যান্সলরের বাসভবনে হয়েছে কিনা এটা বলা যাবে দুই-একদিন পর।তবে এখন পর্যন্ত মনে হয়েছে এটা অস্বাভাবিকই বটে।

রুহুল কবির রিজভী বলেন, ডাকসুর ইতিহাসের নজিরবিহীন ঘটনা ঘটানো হেয়েছে। মধ্যরাতের ভোটের ফতোয়ায় ভিসি নিজে ঢাকা বিশ্ববিদ্যালয় সুমহান ঐতিহ্যকে ধুলোয় লুটিয়ে দিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার-সিইসির অতৃপ্ত আত্মাকে নিজের দেহে ধারণ করলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার নামে নাটক চলছে দাবি করে রিজভী বলেন, উপযুক্ত সুচিকিৎসার অভাবে সংকটাপন্ন হয়ে পড়েছে তার জীবন। তার স্বাস্থ্যের গুরুতর অবনতি ঘটেছে। গত চারদিন তিনি অন্যের সাহায্য ছাড়া বিছানা থেকে নামতে পারছেন না। হুইল চেয়ারে বসতেও তার কষ্ট হচ্ছে। ঠিকমতো বসতে পারছেন না। তিনি অসুস্থতার যন্ত্রনায় দিনরাত্রী কষ্ট পাচ্ছেন। গত পাঁচ মাস সম্পূর্ণ বিনা চিকিৎসায় ৭৪ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রীকে ছোট্ট অন্ধকার প্রকোষ্ঠে ফেলে রেখে নারকীয় শাস্তি দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা সাহিদা রফিক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আবদুল আউয়াল খান, শামসুজ্জামান সুরুজ, কাজী রফিক প্রমূখ উপস্থিত ছিলেন।

মন্তব্য


অন্যান্য