রাজনীতি

নির্বাচন কমিশন ক্রমাগত আস্থাহীনতার সংকটে পড়ছে: বাম জোট

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮

নির্বাচন কমিশন ক্রমাগত আস্থাহীনতার সংকটে পড়ছে: বাম জোট

  সমকাল প্রতিবেদক

বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব রাজনৈতিক দল ও ভোটারসহ প্রত্যেকের জন্য সমান সুযোগ সৃষ্টির উদ্যোগ নেওয়া দরকার ছিল; কিন্তু আজ পর্যন্ত সেই উদ্যোগ দেখা যাচ্ছে না। 

নির্বাচন কমিশনের অতীত কর্মকাণ্ড সম্পর্কে, বিশেষ করে সিটি করপোরেশন নির্বাচনকালে জনমনে যে অনাস্থা তৈরি হয়েছিল, তা দূর তো হয়নি। বরং নির্বাচন কমিশন ক্রমাগত আস্থাহীনতার সংকটে পড়ছে। 

বৃহস্পতিবার রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে বাম গণতান্ত্রিক জোটের সংবাদ সম্মেলনে নেতারা এসব কথা বলেন। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাম জোটের সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম। 

উপস্থিত ছিলেন বাম জোটের কেন্দ্রীয় নেতা সাইফুল হক, শুভ্রাংশু চক্রবর্তী, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশীদ ফিরোজ, মোশারেফ হোসেন নান্নু, মোশরেফা মিশু, ফিরোজ আহমেদ, হামিদুল হক প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, বাম গণতান্ত্রিক জোট জনগণের ভোটাধিকার, মৌলিক গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা তথা কেবল গদি ও নেতা নয়, নীতি ও ব্যবস্থা পাল্টানোর সংগ্রাম করছে। সেই সংগ্রামের অংশ হিসেবেই বাম জোট কখনও নির্বাচনে অংশ নেয়, আবার কখনও নির্বাচন বর্জন করে গণআন্দোলনের পথও গ্রহণ করে।

সংবাদ সম্মেলনে তুচ্ছ ঘটনায় বাম জোটের অনেক প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের অভিযোগ করা হয়। 

এ ছাড়া সাতক্ষীরা-১ আসনে বাম জোট প্রার্থী আজিজুর রহমানের এলাকায় পুলিশি হয়রানি এবং শহীদুল আলম হাওলাদারকে গ্রেফতারের নিন্দা জানানো হয়।

মন্তব্য


অন্যান্য