রাজনীতি

মনোনয়ন-বাণিজ্যে আওয়ামী লীগের অভিজ্ঞতা আছে: মির্জা ফখরুল

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮

মনোনয়ন-বাণিজ্যে আওয়ামী লীগের অভিজ্ঞতা আছে: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

   সমকাল প্রতিবেদক

মনোনয়ন-বাণিজ্যে আওয়ামী লীগের অভিজ্ঞতা রয়েছে বলে পাল্টা অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির বিরুদ্ধে মনোনয়ন-বাণিজ্যের অভিযোগ তোলার পরিপ্রেক্ষিতে তিনি এ অভিযোগ করেন।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল ইসলাম বলেন, মনোনয়ন-বাণিজ্য সম্পর্কে বিএনপির কোনো অভিজ্ঞতা নেই। তবে এই অভিযোগ শুধু আওয়ামী লীগের বিরুদ্ধেই নয়, তাদের শরিক দলের বিরুদ্ধেও রয়েছে। এ কারণে তাদের শরিক দলের একজনের চাকরিও চলে গেছে।

এর আগে বিকেল থেকেই গুলশান কার্যালয়ে বিএনপির মহাসচিবসহ দলের সিনিয়র কয়েকজন নেতা চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠক করেন। মনোনয়ন বাতিল হওয়া আসনগুলোতে করণীয় বিষয়েও আলোচনা করেন তারা। আলোচনায় অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু প্রমুখ।

বিএনপি মহাসচিব সাংবাদিকদের বলেন, শত বাধা-প্রতিকূলতা, গ্রেফতার-নির্যাতন উপেক্ষা করে আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে তারা দৃঢ় প্রতিজ্ঞ। ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আসন বণ্টন নিয়ে তাদের আলোচনা চলছে। এ বিষয়ে দু-একদিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ইসি সম্পর্কে কোনো কথাই বলতে ইচ্ছে করে না। ইসি নূ্যনতম আস্থাও হারিয়ে ফেলেছে। তারা সরকারের ইচ্ছা বাস্তবায়নে বিরোধী দলকে হয়রানি করতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে।

মন্তব্য


অন্যান্য