রাজনীতি

রোববার থেকে জাপার মনোনয়ন বিক্রি শুরু

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮

রোববার থেকে জাপার মনোনয়ন বিক্রি শুরু

  সমকাল প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আগামী রোববার থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীরা। দলীয় মনোনয়নের দাম ধরা হয়েছে ৩০ হাজার টাকা। 

আগামী ১৪ নভেম্বর পর্যন্ত জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ১৬ নভেম্বরের মধ্যে ফরম পূরণ করে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে জমা দিতে হবে। মনোনয়ন ফরম সংগ্রহের আগে দলের মাসিক বকেয়া চাঁদা পরিশোধ করতে হবে মনোনয়নপ্রত্যাশী নেতাদের।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে একটি কমিউনিটি সেন্টারে এক অনুষ্ঠানে মনোনয়নপত্র সংগ্রহ করেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার।

ইসিকে অভিনন্দন : এর আগে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করায় নির্বাচন কমিশনকে (ইসি) অভিনন্দন জানিয়েছে সংসদের বিরোধী দল জাপা। বৃহস্পতিবার সন্ধ্যায় তফসিল ঘোষণা করা হয়। এর পরপরই আওয়ামী লীগের মতো জাপাও একে স্বাগত জানায়।

জাপা মহাসচিব গুলশানের নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে বলেন, তফসিলে ইসির সততা ও আন্তরিকতা প্রকাশ পেয়েছে। এই তফসিলেই সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব। সংবিধানের বাইরে যাওয়ার অবকাশ নেই।

বিএনপিসহ অধিকাংশ বিরোধী দল সংলাপে সমঝোতা না হওয়ায় তফসিল ঘোষণা না করার দাবি জানিয়েছিল। তবে জাপা মহাসচিব বলেন, ইসি ৪০টি রাজনৈতিক দল ও সুশীল সমাজের মতামত নিয়ে নির্বাচন আয়োজন করতে যাচ্ছে। সবাই সহযোগিতা করলে গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন সম্ভব। অনলাইনে মনোনয়ন জমার সুযোগকে ইতিবাচক বলেছেন তিনি। 

মন্তব্য


অন্যান্য