সংসদ

বিএনপির পাঁচ এমপি সংসদীয় স্থায়ী কমিটিতে

প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৯

বিএনপির পাঁচ এমপি সংসদীয় স্থায়ী কমিটিতে

ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

শপথ গ্রহণের পর বিএনপি থেকে নির্বাচিত পাঁচ সংসদ সদস্যকে সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদে সংসদ নেতা শেখ হাসিনার পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী কমিটি পুনর্গঠনের প্রস্তাব করেন। পরে তা সংসদে গ্রহণ করা হয়।

বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে স্থান পেয়েছন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাংসদ উকিল আব্দুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ হয়েছেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলামকে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য করা হয়েছে, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন হয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য এবং ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমানকে হয়েছেন সরকারি হিসাব কমিটির সদস্য।

গত ৩০ ডিসেম্বরের একাদশ সংসদীয় নির্বাচনে অভাবনীয় বিপর্যয় হয় বিএনপির। ৩০০ আসনের ২৮৩টিতে বিএনপির দুই জোট জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলের প্রার্থীরা ভোট পর্যন্ত টিকে ছিলেন। সব মিলিয়ে আট আসন পায় বিএনপির দুই জোট। বিএনপি ছয়টি, বাকি দুটি গণফোরাম।

একাদশ সংসদে গণফোরামের দুইজন এবং বিএনপির পাঁচজন নির্বাচিত সংসদ সদস্য শপথ গ্রহণ করেছেন। শপথ নিতে বাকি রয়ে যাওয়া মির্জা ফখরুল বলছেন, দলীয় সিদ্ধান্তেই কৌললের অংশ হিসেবে শপথ নিচ্ছেন না তিনি।মঙ্গলবার রাতে তার সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করা হয়।


মন্তব্য


অন্যান্য