একাদশ সংসদ নির্বাচন

গাইবান্ধা-৩ আসনে নতুন একজনের মনোনয়নপত্র বৈধ

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯ | আপডেট : ০৩ জানুয়ারি ২০১৯

গাইবান্ধা-৩ আসনে নতুন একজনের মনোনয়নপত্র বৈধ

  সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনঃতফসিল ঘোষিত গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে যাচাই-বাচাইয়ে নতুন একজনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাতিল করা হয়েছে তিনজনের মনোনয়নপত্র।

বৈধতা পেয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন আওয়ামী লীগের অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মাহমুদুল হক ও ডা. ইয়াকুব-উল-আজাদ এবং জাতীয় পার্টির মঞ্জুরুল হক সাচ্চা।

বিষয়টি নিশ্চিত করেছেন সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রহিমা খাতুন।

তিনি জানান, প্রার্থিতার সপক্ষে দলীয় পত্র এবং স্বতন্ত্রের ক্ষেত্রে এক শতাংশে ভোটারের স্বাক্ষর না থাকায় তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। নতুন চারজনের মধ্যে বৈধ হয়েছে মাত্র একজনের মনোনয়নপত্র। 

বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে এ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

নতুন একজনসহ বর্তমানে এ আসনে প্রার্থী সংখ্যা দাঁড়াল আটজন। তারা হলেন আওয়ামী লীগের ডা. ইউনুস আলী সরকার, ঐক্যফ্রন্টের হয়ে বিএনপির ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টির ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি, ইসলামী আন্দোলনের হানিফ দেওয়ান, বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোটের সাদেকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু এবং স্বতন্ত্র আবু জাফর মো. জাহিদ নিউ।

৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই হওয়ার পর ১৯ ডিসেম্বর গাইবান্ধা-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী ইন্তেকাল করেন। এতে এই আসনের নির্বাচন স্থগিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সেবাস্টিন রেমা। পুনঃতফসিল অনুযায়ী আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে এই আসনের ভোট গ্রহণ।

মন্তব্য


অন্যান্য