একাদশ সংসদ নির্বাচন

সৈয়দ আশরাফের আসনে মনোনয়নপত্র নিলেন তার ভাই-বোন

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৯ | আপডেট : ২৫ জানুয়ারি ২০১৯

সৈয়দ আশরাফের আসনে মনোনয়নপত্র নিলেন তার ভাই-বোন

সৈয়দ আশরাফুল ইসলাম— ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ভাই সৈয়দ সাফায়েতুল ইসলাম ও বোন সৈয়দা জাকিয়া নূর।

সৈয়দ আশরাফের ভাই-বোন ছাড়াও এ আসনে নির্বাচন করতে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা এম এ হান্নান, সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা শাহ আজিজুল হক ও মো. মশিউর রহমান হুমায়ুন, আওয়ামী লীগ নেতা শরীফ আহমেদ সাদী ও রাসেল আহমেদও দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রাজধানীর ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বুধবার সকাল ১০টা থেকে মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম শুরু হয়। শুক্রবার ছিল দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভা অনুষ্ঠিত হবে। সংসদীয় বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ আসনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলামের ছেলে, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি হিসেবে শপথ নেওয়ার আগেই মৃত্যুবরণ করায় কিশোরগঞ্জ-১ আসনে পুনর্নির্বাচন হচ্ছে। গত ২২ জানুয়ারি এই আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী, আগামী ২৮ ফেব্রুয়ারি নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন ৩০ জানুয়ারি, বাছাই ২ ফেব্রুয়ারি ও প্রত্যাহার ৯ ফেব্রুয়ারি।

মন্তব্য


অন্যান্য