ময়মনসিংহ

কেনাকাটায় ই-জিপি চালু করলো শেরপুর জেলা পুলিশ

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯

কেনাকাটায় ই-জিপি চালু করলো শেরপুর জেলা পুলিশ

  শেরপুর প্রতিনিধি

‘ডিজিটাল বাংলাদেশ আমাদের অঙ্গীকার’-এ শ্লোগানে সরকারি কেনাকাটায় অনলাইন টেন্ডারের জন্য ‘ইলেক্ট্রনিক গভর্নমেন্ট প্রকিউরমেন্ট’ বা ই-জিপি চালু করলো শেরপুর জেলা পুলিশ।

মঙ্গলবার দুপুরে শেরপুর পুলিশ লাইন্স মাঠে স্থানীয় জনপ্রতিনিধি, গুণীজন ও সাংবাদিকদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে ই-জিপি কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার বিল্লাল হোসেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম হিরু, জেলা মহিলা পরিষদ সভানেত্রী জয়শ্রী দাস লক্ষ্মী, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, ৪ পৌরসভার মেয়র, ৫২ ইউপি চেয়ারম্যান ও ৫ থানার ওসি সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, পুলিশ হেডকোয়ার্টার এবং ডিএমপি ছাড়া জেলা পুলিশের মধ্যে শেরপুর জেলাই প্রথম যেখানে অনলাইন টেন্ডার প্রক্রিয়া চালু করতে ই-জিপি কার্যক্রম শুরু করা হলো।

তিনি বলেন, অনলাইন টেন্ডারে ওটিএম বা ‘ওপেন টেন্ডার মেথড’ এবং এলটিএম বা ‘লিস্টেড টেন্ডার মেথড’ প্রক্রিয়া চালু রয়েছে। আমরা শেরপুর জেলা পুলিশে ওটিএম বা ‘ওপেন টেন্ডার মেথড’ প্রক্রিয়া চালু করেছি। যাতে দেশের যেকোনো প্রান্তের যোগ্যতাসম্পন্ন ঠিাকাদারি প্রতিষ্ঠান টেন্ডার প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারে। এতে আরো অধিক স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত হবে।


মন্তব্য


অন্যান্য