ময়মনসিংহ

হ্যানয়ে স্বর্ণ ও রৌপ্য জয় বাংলাদেশি শিক্ষার্থীদের

প্রকাশ : ২৭ আগষ্ট ২০১৯

হ্যানয়ে স্বর্ণ ও রৌপ্য জয় বাংলাদেশি শিক্ষার্থীদের

ছবি: সমকাল

  ময়মনসিংহ ব্যুরো

'ইন্টারন্যাশনাল অলিম্পিয়াড অন ইংলিশ ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিডারশিপ' বিষয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ দেশের নয় শিক্ষার্থী অংশ নেন। জাতীয় পর্বের বাছাইপর্ব অতিক্রম করে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে যান তারা। সেখানে বাংলাদেশের শিক্ষার্থীরা দুটি করে স্বর্ণ ও রৌপ্য অর্জন করেন। প্রতিযোগিদের মধ্যে পদকের দিক থেকে প্রথম হন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২৫ মে বিভাগীয় বাছাইপর্ব থেকে ছয়জনকে জাতীয় পর্বে অংশ নেওয়ার জন্য নির্বাচিত করা হয়। গত ১৭ জুন ঢাকায় জাতীয় পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সারা দেশ থেকে অংশ নেওয়া ৮০জন শিক্ষার্থীর মধ্যে হ্যানয়ের জন্য ৯জনকে নির্বাচিত করা হয়। তারা গত ৭ আগস্ট ভিয়েতনামের রাজধানী হ্যানয়ের উদ্দেশ্যে উড়াল দেন। প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল ও ভিয়েতনামের শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশের হয়ে ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী অন্তিকা জান্নাত ও ষষ্ঠ শ্রেণির ছুনহেরা মারইয়াম এবং মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির তানজিম রেজা, ময়মনিসংহ গার্লস ক্যাডেট কলেজের দ্বাদশ শ্রেণির ফারজানা রহমান, ফৌজদারহাট ক্যাডেট কলেজের অষ্টম শ্রেণির শালিন ইবনে আহমেদ, ঢাকার কিডস টিউটোরিয়ালের সপ্তম শ্রেণির রুহান আহমেদ, সিলেটের স্টার লাইফ একাডেমির পঞ্চম শ্রেণির তাসফিয়া তাহসিন, বরিশাল ক্যাডেট কলেজের দশম শ্রেণির আব্দুর রহমান সাকিব এবং ঢাকার উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মোহাম্মদ জাহিদুল ইসলাম অংশ নেয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা ৯ ও ১০ আগস্ট বিভিন্ন পরিক্ষা ও বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়। রাতে আয়োজিত উৎসবে বিভিন্ন দেশের প্রতিযোগিরা নিজ দেশের সংস্কৃতি তুলে ধরেন। বাংলাদেশের প্রতিযোগিরা 'ধন ধান্যে পুষ্পে ভরা...' গানটি পরিবেশন করেন। ১১ আগস্ট  পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিযোগিরা দুটি স্বর্ণ ও দুটি রৌপ্য পেয়ে প্রথম স্থান অধিকার করেন।

মন্তব্য


অন্যান্য