ময়মনসিংহ

ফুলবাড়িয়ায় ডেঙ্গুতে আক্রান্ত এক শিশু

প্রকাশ : ৩০ জুলাই ২০১৯

ফুলবাড়িয়ায় ডেঙ্গুতে আক্রান্ত এক শিশু

  ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে সাদিয়া (১১) নামের এক শিশু।

ফুলবাড়িয়া পৌর সদরের গৌরিপুর মহল্লার এ শিশুকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে

ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. হারুন আল মাকসুদ জানান, শিশুটির শরীরের তাপমাত্রা স্বাভাবিক ছিল। ফুলবাড়িয়া হাসপাতালে তার বাবা বুক ও পেট ব্যাথা জনিত কারণে তাকে নিয়ে আসেন। হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা না থাকায় স্থানীয় প্রাইভেট ডায়াগনোষ্টিক সেন্টার থেকে পরীক্ষায় পর তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্খানান্তর করা হয়।

শিশুটির বাবা তারা মিয়া জানান, পেট ও বুক ব্যাথা নিয়ে গত রোববার রাতে সাদিয়াকে নিয়ে ফুলবাড়িয়া হাসপাতালে চিকিৎসা করাতে নিয়ে যান। রক্ত পরীক্ষার পর রাতেই তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপতালে নেওয়া হয়। মঙ্গলবার ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে পরীক্ষা করার পর দেখা যায় সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত শিশুটির চাচা আ. কদ্দুছ বলেন, ভাতিজি সাদিয়া ডেঙ্গুজ্বরে আক্রান্ত তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ফুলবাড়িয়ায় শিগগিরই ডেঙ্গু জ্বরের ভয়াবহতা আশংকা করছেন অনেকে। পৌর সদরের ব্যবসায়ী নাজমুল হক সরকার বলেন, ৫০ হাজারেরও বেশি গার্মেন্টস কর্মী এবারের ঈদে বাড়িতে আসবে। এদের মধ্যে অনেকেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত থাকতে পারে। এছাড়াও অনেক আক্রান্ত রোগীরা গ্রামের বাড়ি ফিরে আসবে ঈদকে সামনে রেখে। ফুলবাড়িয়া হাসপাতালে ডেঙ্গু জ্বরের পরীক্ষা করানোর মত কোন ব্যবস্থা নেই।

মন্তব্য


অন্যান্য