ময়মনসিংহ

কলমাকান্দায় ১৫৭টি বিদ্যালয় বন্ধ ঘোষণা

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯ | আপডেট : ১৪ জুলাই ২০১৯

কলমাকান্দায় ১৫৭টি বিদ্যালয় বন্ধ ঘোষণা

বন্যার পানিতে ডুবে গেছে অধিকাংশ বিদ্যালয়ের আঙিনা- সমকাল

  কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা ভারী বর্ষণ অব্যাহত থাকায় নেত্রকোনায় কলমাকান্দা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্যার পানিতে প্লাবিত হয়ে পড়েছে। এতে বন্ধ হয়ে গেছে অধিকাংশ বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম।

রোববার দুপুরে বন্যা কবলিত জেলার কলমাকান্দা উপজেলার ১৫৭টি সরকারি বিদ্যালয়সহ বন্ধ ঘোষণা করেছেন সংশ্লিষ্ট উপজেলার শিক্ষা কর্মকর্তা।

কলমাকান্দা উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম সমকালকে জানান, উপজেলার মোট ১৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে বন্যায় প্লাবিত হয়ে যাওয়ায় ১৪৭টি বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পানি না কমা পর্যন্ত এসব বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে। এছাড়া ৯টি বিদ্যালয় বন্যা কবলিত মানুষের জন্য আশ্রয় কেন্দ্র হিসাবে খোলা রয়েছে এবং অন্য ২৫টি বিদ্যালয় স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ভূঁইয়া জানান, উপজেলার মোট ৩৫টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে বন্যায় প্লাবিত হয়ে যাওয়ায় ১০টি বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পানি না কমা পর্যন্ত এসব বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে। এছাড়া ৫টি বিদ্যালয় বন্যা কবলিত মানুষের জন্য আশ্রয় কেন্দ্র হিসাবে খোলা রয়েছে এবং অন্য ২০টি বিদ্যালয় স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুয়েল সি সাংমা বলেন, 'শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করেই ১৪৭টি প্রাথমিক ও ১০টি মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়েছে।'

মন্তব্য


অন্যান্য