ময়মনসিংহ

নান্দাইলে ৫১ কেজি ওজনের কাঁঠাল মাত্র ২৩০ টাকা

প্রকাশ : ২১ জুন ২০১৯ | আপডেট : ২১ জুন ২০১৯

নান্দাইলে ৫১ কেজি ওজনের কাঁঠাল মাত্র ২৩০ টাকা

৫১ কেজি ওজনের এই কাঁঠালটি বিক্রি হয়েছে মাত্র ২৩০ টাকায়— সমকাল

  নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইল উপজেলার চণ্ডীপাশা বাজারে ৫১ কেজি ওজনের একটি কাঁঠাল এনেছেন স্থানীয় বাসিন্দা বাবুল মিয়া। শুক্রবার সকালে এত বড় কাঁঠাল দেখতে বাজারে মানুষের ভিড় জমে যায়। তবে বিশাল আকারের কাঁঠালটি মাত্র ২৩০ টাকায় বিক্রি করতে পেরেছেন তিনি।

কাঁঠালের মালিক বাবুল মিয়া জানান, তার গাছে প্রতি বছরের মতো এবারও অনেক কাঁঠাল ধরেছে। তার মধ্যে এই কাঁঠালটি সবচেয়ে বড়। যার ওজন ছিল ৫১ কেজি। তবে বাজারে এবার কাঁঠালের ভালো দাম নেই। এ ছাড়া এত বড় কাঁঠালের ক্রেতা না থাকায় বিক্রিও করতে পারছিলেন না। একপর্যায়ে কাঁঠালটি বাড়িতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ওই সময় তার পরিচিত খামারগাঁও গ্রামের সঞ্জু মিয়া কাঁঠালটি ২৩০ টাকা দাম করেন। আর কেউ এত দাম না বলায় তার কাছেই তা বিক্রি করেন তিনি।

বাবুল মিয়া বলেন, বাজারে এবার ধানের চেয়েও কাঁঠালের দাম কম। তাই কম দামেই কাঁঠালটি বিক্রি করেছেন। তিনি জানান, প্রতি বছরই তার গাছে দু-একটি বড় কাঁঠাল হয়। গত বছর একটি কাঁঠালের ওজন হয়েছিল ৩৫ কেজি।

ক্রেতা সঞ্জু মিয়া বলেন, অন্যান্য বছর এত বড় কাঁঠালের দাম হতো অন্তত এক হাজার টাকা। কিন্তু এবার দাম না থাকায় মাত্র ২৩০ টাকায় কাঁঠালটি কিনতে পেরেছেন। তিনি বলেন, কাঁঠালটি পাকলে ওজন আরও বেড়ে যাবে।

মন্তব্য


অন্যান্য