ময়মনসিংহ

শেখ হাসিনার হাতে যাদুর কাঠি রয়েছে: মতিয়া চৌধুরী

প্রকাশ : ১৯ মে ২০১৯ | আপডেট : ১৯ মে ২০১৯

শেখ হাসিনার হাতে যাদুর কাঠি রয়েছে: মতিয়া চৌধুরী

শিক্ষার্থীদের হাতে থ্রি পিস তুলে দিচ্ছেন মতিয়া চৌধুরী- সমকাল

  শেরপুর প্রতিনিধি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনার হাতে যাদুর কাঠি রয়েছে, তাই দেশ আজ খাদ্যে সমৃদ্ধ। তিনি বলেন, 'শেখ হাসিনার সাফল্য বলে শেষ করা যাবে না। তিনি যেখানে হাত দেন সেখানেই সোনা ফলে। খাদ্যে হাহাকার করা একটি দেশকে তিনি তার হাতের যাদুর কাঠি দিয়ে খাদ্যে সমৃদ্ধ দেশে পরিণত করেছেন।'

রোববার সকালে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মেধাবী শিক্ষার্থীদের মাঝে থ্রি পিস ও অসহায় নারীদের মাঝে ঈদুল ফিতরে শাড়ি বিতরণকালে কাপাসিয়া শহিদ স্মৃতি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী আরো বলেন, ১৯৯৬ সালে সরকার গঠন করে মাত্র ২ বছরে শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে ১৯৯৮ সালে আমরা খাদ্য ঘাটতি মেটাতে সক্ষম হই। কিন্তু ২০০১ সালে দেশে আবার খাদ্য ঘাটতি দেখা দেয়। ২০০৯ সালে ফের সরকার গঠন করে আমরা আবার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হই। শুধু তাই নয়, আমরা এখন চাল রপ্তানি করছি। এছাড়া নেপালে ভূমিকম্পের সময় আমরা তাদের সাহায্য করেছি।

তিনি আরও বলেন, '১৯৯৬ সালে সরকার গঠন করে মাত্র ২ বছরে শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে ১৯৯৮ সালে আমরা খাদ্যে ঘাটতি মিটিয়ে উদ্ভৃত্ত দেশে পরিণত করি। কিন্তু ২০০১ সালে দেশে আবার খাদ্য ঘাটতি দেখা দেয়। ২০০৯ সালে ফের সরকার গঠন করে আমরা আবার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হই। শুধু তাই নয় আমরা চাল রপ্তানিও করছি। নেপালে ভুমিকম্পের সময় আমরা তাদের সাহায্য করেছি।'

এদিন মতিয়া চৌধুরী তার নিজস্ব তহবিল থেকে নালিতাবাড়ীর ১০টি ইউনিয়নের ৫১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৫১ জন শিক্ষার্থী ও ২ হাজার ২০০ অসহায় নারীকে ঈদুল ফিতরের শাড়ী ও মেয়েদের থ্রি পিস বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, শেরপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের ট্রাইব্যুনাল পিপি নেতা গোলাম কিবরিয়া বুলু, সহকারি পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, এসিল্যান্ড লুবনা শারমীন, আওয়ামী লীগ নেতা আব্দুস সবুর, ডাক্তার দলিল উদ্দিন, ওয়াজকুরনী, আব্দুল লতিফ, চেয়ারম্যান ফারুক আহমেদ বকুল, গোপাল চন্দ্র সরকার, সারোয়ার জাহান স্বপন প্রমুখ।

মন্তব্য


অন্যান্য