জীবনশৈলী

হাত ধরার ধরন জানিয়ে দেবে অনুভূতি

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮

হাত ধরার ধরন জানিয়ে দেবে অনুভূতি

  অনলাইন ডেস্ক

প্রেমের মানেই হাতে হাত, চোখে চোখ রাখা।এছাড়া প্রেমের বহিঃপ্রকাশই যেন পূর্ণ হয় না।গবেষণা বলছে, হাতে হাত রাখার ধরনই জানিয়ে দেবে সঙ্গীর প্রতি আপনি কতটা অনুরাগী। যেমন-

১. সম্পর্কের শুরুতে প্রথম দিকে খানিকটা আড়ষ্ঠতার কারণে একে অন্যের হাত ধরতে পারে না।তাই আঙুল ধরেই শুরু হয় প্রেমপর্ব। একজন তার কনিষ্ঠ আঙুলে জড়িয়ে নেয় অন্যজনের কনিষ্ঠা। তারপরই শুরু হয় প্রেমালাপ। যদি কখনও আপনার কনিষ্ঠ আঙুল কেউ নিজের আঙুলে জড়িয়ে নেয়, বুঝবেন, আপনার প্রতি তার অনুভূতি জন্মেছে।

২. যদি কখনও হঠাৎ করে আপনার হাত সঙ্গীর হাতের সঙ্গে লেগে যায়, আর সে খুব আলতো করে আপনার হাতটি ধরে তাহলে বুঝবেন আপনার সঙ্গী খুব অনুভূতিপ্রবণ। আপনাদের সম্পর্কের মধ্যে আসক্তির চেয়ে বেশি রয়েছে বন্ধুত্ব।  

৩. কেউ কেউ শক্ত করে সঙ্গীর হাত ধরতে পছন্দ করে। সাধারণত কোনও প্রেমিক প্রেমিকার মধ্যে সম্পর্ক যখন খুব ভাল থাকে, তারা এভাবে হাত ধরে থাকে। এ থেকে বোঝা যায় তাদের মধ্যে দৃঢ় বিশ্বাস রয়েছে। একই সঙ্গে শারীরিক আকর্ষণ, ভালবাসা ও শ্রদ্ধাও প্রকাশ পায় এ ধরনের হাত ধরা থেকে।

৪. যখন কেউ তার সঙ্গীর বাহু জড়িয়ে ধরে তাহলে বুঝতে হবে সে আপনাকে বেশি বিশ্বাস করতে , ভরসা করতে চায়। 

৫. সঙ্গীর কোমরে হাত দিয়ে জড়িয়ে ধরা মানে হলো দু'জনের মধ্যে সম্পর্ক ভাল -এটা প্রকাশ করা। যদি দু'জনের মধ্যে একজন এভাবে অন্যজনকে ধরে রাখে, তাহলে বুঝতে হবে নিজেদের সম্পর্ক নিয়ে তার মধ্যে খুব ইতিবাচক মনোভাব রয়েছে। সূত্র: সংবাদ প্রতিদিন

মন্তব্য


অন্যান্য