আইন ও বিচার

সেলিম প্রধান রিমান্ডে

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯ | আপডেট : ০৩ অক্টোবর ২০১৯

সেলিম প্রধান রিমান্ডে

ফাইল ছবি

  আদালত প্রতিবেদক

অনলাইনে অবৈধ ক্যাসিনো ব্যবসার মূলহোতা সেলিম প্রধানসহ তিনজনকে চার দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল এ আদেশ দেন। সেলিম প্রধান ছাড়া অন্য দুইজন হলেন- রোমান ও আখতারুজ্জামান।

আদালতে বুধবার সেলিম প্রধান ও তার এই দুই সহযোগীকে গ্রেফতার দেখানো এবং সাত দিন করে রিমান্ড আবেদন করেন গুলশান থানার পরিদর্শক (অপারেশন) আমিনুল ইসলাম। বৃহস্পতিবার এ আবেদনের শুনানি হয়। শুনানি শেষে আদালত প্রত্যেকের বিরুদ্ধে চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সোমবার দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের টিজি-৩২২ নম্বর ফ্লাইটটি ছাড়ার আগমুহূর্তে সেলিম প্রধানকে আটক করা হয়। তিনি বাংলাদেশে অনলাইনে ক্যাসিনো ব্যবসায়ের মূলহোতা বলে জানায় র‌্যাব।

ওইদিন তার গুলশান ও বনানীর বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নগদ টাকা, বৈদেশিক মুদ্রা, ব্যাংক চেক ও বিদেশি মদ উদ্ধার করা হয়।

পরে বুধবার তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করে র‌্যাব।

র‌্যাব সূত্র জানিয়েছে, গুলশানে সেলিম প্রধানের অনলাইন ক্যাসিনোর নেপথ্যে ছিলেন উত্তর কোরিয়ার নাগরিক মি. দো। থাইল্যান্ডে বসবাসকারী ওই ব্যক্তির মাধ্যমেই ২০১৮ সালে অনলাইন ক্যাসিনো খোলেন তিনি।

মতিঝিলের ক্লাবপাড়াগুলোতে যে কোনো ব্যক্তিই ক্যাসিনো খেলত। তবে সেলিম প্রধানের গ্রাহকরা ছিলেন সমাজের উঁচু স্তরের। সেলিম প্রধানের অনলাইন জুয়ার মূল সার্ভার ফিলিপাইনের ম্যানিলায়। তিনি সেখান থেকে অনলাইন জুয়ার কপিরাইট কিনে ঢাকায় চালাচ্ছিলেন এই অবৈধ ব্যবসা।

ম্যানিলাকেন্দ্রিক বিশ্বের কুখ্যাত বেশ কয়েক জুয়াড়ির সঙ্গেও রয়েছে সেলিম প্রধানের উষ্ণ যোগাযোগ। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ-সংক্রান্ত তথ্য দিয়েছেন তিনি।

মন্তব্য


অন্যান্য