আইন ও বিচার

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০১৯

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত

  সমকাল প্রতিবেদক

স্বাস্থ্য অধিদপ্তরের একটি প্রকল্পে চিকিৎসকসহ বিভিন্ন পদে ১৪৩ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগের উদ্দেশ্যে জারি করা বিজ্ঞপ্তির কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ বুধবার রুল জারিসহ এই আদেশ দেন।

রুলে গত ১৮ আগস্ট প্রকাশিত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী অনলাইন আবেদনের কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ইউজিসির চেয়ারম্যানসহ সাতজনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

একটি প্রকল্পে চিকিৎসকসহ বিভিন্ন পদে ১৪৩ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগের উদ্দেশ্যে গত ১৮ আগস্ট গণমাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য অধিদপ্তর। ওই নিয়োগ বিজ্ঞপ্তির শর্তানুযায়ী অংশগ্রহণ থেকে বঞ্চিত হওয়ার প্রেক্ষিতে সংক্ষুব্ধ হয়ে আব্দুল্লাহ আল মামুন ও মোহাম্মদ ইউনুছ নামে দু’জন বুধবার হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রমে স্থগিতাদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করে আইনজীবী ব্যরিস্টার এবিএম আলতাফ হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী কামরুজ্জামান কাকন ও শুভজিৎ ব্যানার্জি। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতীকার চাকমা।

মন্তব্য


অন্যান্য