আইন ও বিচার

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আবারও খালেদার জামিন আবেদন

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আবারও খালেদার জামিন আবেদন

ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ফের জামিন আবেদন দাখিল করেছেন। মঙ্গলবার হাইকোর্ট বিভাগের সংশ্নিষ্ঠ শাখায় আবেদনটি দাখিল করেন খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের নেতৃত্বে হাইকোর্ট বেঞ্চে ওই আবেদনের শুনানি হবে। এর আগে ৩১ জুলাই হাইকোর্টের একটি বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন সরাসরি খারিজ করে দেন।

গত বছর ২৯ অক্টোবর ঢাকার বিশেষ আদালত সোয়া তিন কোটি টাকা আত্মসাতের দায়ে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেন। মামলার অপর তিন আসামি হারিছ চৌধুরী (পলাতক), জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলামকে সাত বছর করে কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে তাদের ১০ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

পাশাপাশি জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে কেনা কাকরাইলের ৪২ কাঠা জমি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়। বিচারিক আদালতের দেয়া ওই সাজা বাতিল ও খালাস চেয়ে গত বছরের ১৮ নভেম্বর হাইকোর্টের সংশ্নিষ্ঠ শাখায় আপিল করেছিলেন খালেদা জিয়া।

মন্তব্য


অন্যান্য