আইন ও বিচার

কৃষ্ণা রায়কে বাসচাপা: চালক মোরশেদের জবানবন্দি

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৯

কৃষ্ণা রায়কে বাসচাপা: চালক মোরশেদের জবানবন্দি

আহত কৃষ্ণা রায়- ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক কৃষ্ণা রায় চৌধুরীকে চাপা দেওয়া বাসের চালক মো. মোরশেদ আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার হাতিরঝিল থানা পুলিশ তাকে আদালতে হাজির করলে তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দেন। কৃষ্ণার ওপর বাস উঠিয়ে তার পা থেঁতলে দেওয়ার কথা স্বীকার করলেও চালক দাবি করেছেন, বাসটিতে সমস্যা ছিল।

আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। তবে মামলার অপর দুই আসামি বাস মালিক ও বাসটির হেলপারকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

গত ২৭ আগস্ট রাজধানীর বাংলামটর এলাকায় নিজের অফিসের উল্টো পাশের সড়কের ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন কৃষ্ণা রায়। ওই সময়ে ট্রাস্ট ট্রান্সপোর্টের একটি বাস ফুটপাতে উঠে তাকে ধাক্কা দেয়। পরে দুই দফা অস্ত্রোপচারে তার বাঁ পা ঊরু পর্যন্ত কেটে ফেলতে হয়। এ ঘটনায় হাতিরঝিল থানায় বাসের মালিক, চালক ও হেলপারের বিরুদ্ধে মামলা করেন কৃষ্ণার স্বামী রাধে শ্যাম চৌধুরী।

দীর্ঘদিনেও মামলাটির তদন্ত সংস্থা থানা পুলিশ আসামিদের গ্রেফতারে ব্যর্থ হওয়ার পর গত সোমবার রাতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সদস্যরা মূল অভিযুক্ত চালক মোরশেদকে গ্রেফতার করেন।

আদালতে দেওয়া জবানবন্দি ও পুলিশের জিজ্ঞাসাবাদে মোরশেদ জানান, ঘটনার দিন তিনি বদলি চালক হিসেবে বাসটি চালান। এর আগে প্রাইভেটকার চালালেও ওই দিনই প্রথম বাস চালানোর সুযোগ পান। তিনিফার্মগেট থেকে শাহবাগের দিকে যাওয়ার সময় বাংলামটর ক্রসিংয়ের অদূরে গেলে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে যায়। এতে ওই নারী চাকার নিচে চাপা পড়েন।

পুলিশের তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার সালমান হাসান সমকালকে বলেন, জবানবন্দির পর মোরশেদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। দুর্ঘটনার দিন বাসটিতে প্রথম ওঠায় ওই চালক তার হেলপারের নামটিও জানাতে পারেনি।

মন্তব্য


অন্যান্য