আইন ও বিচার

চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানার জামিন নামঞ্জুর

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯

চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানার জামিন নামঞ্জুর

ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

চট্টগ্রাম কারাগারের বরখাস্ত জেলার সোহেল রানা বিশ্বাসকে জামিন দেননি হাইকোর্ট। তবে তার জামিনের বিষয়ে রুল জারি করা হয়েছে। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার জামিন নাকচ করে এই রুল জারি করেন।

রুলে সোহেল রানাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিবসহ সংশ্নিষ্টদের এ রুলের জবাব দিতে হবে।

আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আদনান রফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না এবং দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আইনজীবী একেএম ফজলুল হক।

গত বছরের ২৭ অক্টোবর ভৈরব রেলস্টেশনে ময়মনসিংহগামী বিজয় এপপ্রেস ট্রেনের একটি বগি থেকে সোহেল রানাকে বিপুল পরিমাণ টাকা ও মাদকসহ গ্রেফতার করে পুলিশ। পরে তার বিরুদ্ধে রেলওয়ে পুলিশের এসআই আশরাফ বাদী হয়ে ভৈরব রেলওয়ে থানায় মানি লন্ডারিং ও মাদক আইনে দু'টি মামলা হয়। 

তখন পুলিশের জিজ্ঞাসাবাদে সোহেল দাবি করেন, উদ্ধার করা বিপুল পরিমাণ টাকার মধ্যে ৫ লাখ টাকা তার নিজের। বাকি টাকা অন্যদের। তিনি বর্তমানে কিশোরগঞ্জ কারাগারে আটক আছেন।

মন্তব্য


অন্যান্য