খুলনা

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

  সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে আব্দুস সবুর মোল্লা (৫২) নামে এক ব্যক্তিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন জেলা ও দায়ার জজ আদলত। 

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ সাদিকুল ইসলাম তালুকদার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুস সবুর মোল্লা সাতক্ষীরার কলারোয়া উপজেলার মুরারিকাটি গ্রামের আবুল কাসেম মোল্লার ছেলে।

নিহত রোমেছা খাতুন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কুমারনাল গ্রামের মৃত মেহের আলি সরদারের মেয়ে।

মামলার বাদী নিহত রোমেছার ভাই জালাল উদ্দিন জানান, সবুর মোল্লার সঙ্গে তার বোনের বিয়ে হয়। বিয়ের পর তারা জানতে পারেন তার ভগ্নিপতির আরও এক স্ত্রী আছে। এ নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে মাঝে মাঝে গন্ডগোল হতো। তার ভগ্নিপতি কুমারনাল গ্রামে প্রথম স্ত্রীকে রেখে তার বোনকে নিয়ে মুরারিকাটি বাসায় থাকতেন। তার বোন এলজিইডি প্রকল্পের কাজ করতেন। বেতন পাওয়ার পর সবুর টাকা নেওয়ার জন্য তার বোনকে মারধর করতেন। ২০১২ সালের ২০ আগস্ট টাকা না দেওয়ায় তার বোনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে এলাকাবাসী সবুরকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা কলারোয়া থানার এসআই ফকির আজিজুর রহমান আসামি আব্দুস সবুর মোল্লার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাডোকেট তপন কুমার চক্রবর্তী জানান, স্ত্রী রোমেছা খাতুনকে হত্যার দায়ে সবুর মোল্লাক ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়র জজ আদালত। ।  

তিনি জানান, এ মামলায় নয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত, খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ


আরও খবর

খুলনা

ফাইল ছবি

  ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কোটচাঁদপুরে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। এতে খুলনার সঙ্গে রাজধানী ঢাকাসহ উত্তরঞ্চলের সকল প্রকার রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে কোটচাঁদপুরে রেল স্টেশনের কাছে ফুলবাড়ী রেল গেইট এলাকায় ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়।

কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেন জানান, বিকেলে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস কোটচাঁদপুর স্টেশশের ৩শ’ মিটার আগে ফুলবাড়ি গেটের কাছে লাইনচ্যুত হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

রেল কতৃপক্ষের বরাত দিয়ে তিনি জানান, খুলনা থেকে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। উদ্ধর কাজ সম্পন্ন হতে ৫-৬ ঘণ্টা সময় লেগে যেতে পারে। ততক্ষণ খুলনার সঙ্গে ঢাকাসহ উত্তবঙ্গের সকল প্রকার ট্রেন যোগাযোগ বন্ধ থাকবে।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

তালায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নৈশপ্রহরী নিহত


আরও খবর

খুলনা

দুর্ঘটনার পর আটক ট্রাক। ছবি: সমকাল

  সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার তালায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে বাবুলাল রায় (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি তালার তেঁতুলিয়ার ‌তের‌ছি গ্রামের মৃত নন্দলাল রায়ের ছেলে এবং তালা সেটেলমেন্ট অফিসের নৈশপ্রহরী ছিলেন। শুক্রবার সকাল ৭টার দিকে তালা উপজেলা সদরের পুরাতন থানার সামনে খুলনা-পাইকগাছা সড়কে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাবুলাল সেটেলমেন্ট অফিসে নাইট ডিউটি শেষে ভাড়ায়চা‌লিত মোটরসাইকেলযোগে গ্রামের বাড়ি তেরছিতে ফিরছি‌লেন। প‌থে পুরাতন থানার সামনে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক দেখে চালক ‌মোটরসাইকেল‌টি থামিয়ে ফেলেন। এতে ভারসাম্য রাখতে না পেরে পেছন থে‌কে প‌ড়ে যান বাবুলাল। এ সময় ট্রাকটি তা‌কে চাপা দি‌য়ে চ‌লে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চি‌কিৎসক মৃত ঘোষণা ক‌রেন।

তালা থানার ওসি মেহেদী রাসেল জানান, ঘাতক ট্রাকটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে। মর‌দেহ উদ্ধার ক‌রে ম‌র্গে পাঠা‌নো হয়েছে।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

সুন্দরবন থেকে ২৫ কেজি হরিণের মাংস উদ্ধার


আরও খবর

খুলনা

  সাতক্ষীরা প্রতিনিধি

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্চ এলাকা থেকে ২৫ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বন বিভাগ। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সুন্দরবনের তেরকাটি খাল এলাকা থেকে এ মাংস উদ্ধার করা হয়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী বন স্টেশন কর্মকর্তা কবিরউদ্দীন জানান, হরিণ শিকার করা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের মধ্যে অভিযান চালানো হয়। এ সময় তেরকাটি খাল এলাকা থেকে ২৫ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়েছে। 

তিনি আরও জানান, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। শিকারীরা হরিণের মাংস ফেলে বনের ভিতর পালিয়ে যায়। এ ব্যাপারে বন বিভাগের পক্ষ থেকে মামলার করা হবে।

সংশ্লিষ্ট খবর