আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে বোমা হামলায় নিহত ১

প্রকাশ : ১১ জুন ২০১৯ | আপডেট : ১১ জুন ২০১৯

পশ্চিমবঙ্গে বোমা হামলায় নিহত ১

নিরাপত্তা জোরদার করা হয়েছে-এএনআই

  অনলাইন ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার কাঁকিনাড়ায় বোমা হামলায় মহম্মদ মোক্তার নামে একজন নিহত হয়েছেন। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, স্থানীয় বারুইপাড়া এলাকায় রাতে পরিবার এবং প্রতিবেশিদের সঙ্গে কথা বলছিলেন মহম্মদ মোক্তার। সে সময় তাদের লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়। ঘটনাস্থলেই মারা যান মোক্তার। গুরুতর আহত হন তার স্ত্রী। 

এদিকে গত দু'দিনের মধ্যে বসিরহাটে তিনজনের প্রাণ গেছে। লোকসভা নির্বাচনের পরেও রাজ্যে রাজনৈতিক সংঘর্ষ থামছে না। বিরোধী শিবিরের দাবি, পুলিশ ঠিক মতো  দায়িত্ব পালন করছে না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও একই বার্তা দেওয়া হয়েছে। এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মেনে নিলেন পুলিশ দায়িত্বে অবহেলা করছে।

তিনি বলেন, আমার কাছে খবর আছে একাংশের পুলিশ ঠিক করে কাজ করছে না। ইতোমধ্যেই রাজ্য পুলিশের ডিজিকে এই পরিস্থিতির মোকাবিলার জন্য ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। 

মমতার এই স্বীকারোক্তি নিয়ে বিজেপি নেতা মুকুল রায় বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পাশাপাশি পুলিশ মন্ত্রীও। আর তিনি নিজেই বলছেন, পুলিশ ঠিকমতো কাজ করছে না। তাই তার পদত্যাগ করা উচিত। 

এই কাঁকিনাড়ার পাশেই ভাটপাড়া। ভোটের আগে থেকেই রাজনৈতিক সংঘর্ষে উতপ্ত ভাটপাড়া। কাঁকিনাড়াতেও গোলমাল হয়েছে। এবার তা আরও বড় আকার নিল। 

এদিকে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী। 

কেশরী বলেন, প্রধানমন্ত্রী মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে পশ্চিমবঙ্গের বাস্তব পরিস্থিতি সম্পর্কে জানিয়েছি।


মন্তব্য


অন্যান্য