আন্তর্জাতিক

কর্মীদের ওজন কমানোর শর্ত দিল এয়ারলাইন্স

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯

কর্মীদের ওজন কমানোর শর্ত দিল এয়ারলাইন্স

  অনলাইন ডেস্ক

শরীরের বাড়তি ওজন কমাতে কত চেষ্টাই না থাকে মানুষের। তবে সবাই তা করে ব্যক্তিগত তাগিদ থেকে। কিন্তু যদি তা অফিসিয়াল কোন নির্দেশ হয়?তাহলে বিষয়টা কেমন হবে?

সম্প্রতি পাকিস্তানের একটি এয়ারলাইন্স কোম্পানি শরীরের বাড়তি ওজন কমানোর নির্দেশ দিয়েছে কর্মীদের। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের সেই নির্দেশ অনুযায়ী, বিমানের কেবিন ক্রু’দের ৬ মাসের মধ্যে ‘স্লিম, স্মার্ট ও ফিট’ হতে বলা হয়েছে।

শুধু তাই নয়, এই এয়ারলাইন্সের পক্ষ থেকে কেবিন ক্রু’দের জন্য একটি নির্দিষ্ট ওজনের তালিকাও তৈরি করে দেওয়া হয়েছে। সেই তালিকা অনুযায়ী, যাদের ওজন শরীরের উচ্চতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় তাদেরকে আগামী ৬ মাসের মধ্যে নিজেদের ওজন কমানোর নির্দেশ দিয়েছে বিমান কর্তৃপক্ষ । 

পাকিস্তান এয়ারলাইন্সের একজন কর্মকর্তা জানিয়েছেন, স্থূলকায় কেবিন ক্রু’দের কেউই বিমানে দেখতে পছন্দ করেন না। তাই নির্দিষ্ট ওজনের চেয়ে অতিরিক্ত ওজনের কোনও কেবিন ক্রু থাকলে তাকে বিমান কর্মীদের হাসপাতালে পাঠানো হবে ওজন কমানোর জন্য।তিনি আরও বলেন, এরপরেও যদি তারা ওজন কমাতে না পারে তাহলে চাকরিও হারাতে হতে পারে তাদের। এছাড়া প্রতি মাসে কর্মীরা ওজন কমানোর ক্ষেত্রে কেমন উন্নতি করছেন তার রিপোর্ট একটা ‘গ্রুমিং সেল’কে দিতে হবে তাদের।

নতুন বছরের শুরুতে প্রায় ১৮০০ কেবিন ক্রু’কে এই নির্দেশ পাঠিয়েছে বিমান কর্তৃপক্ষ। সেখানে প্রতি মাসে কর্মীদের কমপক্ষে ২ কেজি ওজন কমানোর নির্দেশ দিয়েছে তারা। সূত্র: খালিজ টাইমস

মন্তব্য


অন্যান্য