আন্তর্জাতিক

ভারতে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে নিহত ১৬

প্রকাশ : ১৫ মে ২০১৮

ভারতে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে নিহত ১৬

  অনলাইন ডেস্ক

ভারতের উত্তরপ্রদেশে নির্মাণাধীন একটি ফ্লাইওভার ধসে পড়ে অন্তত ১৬ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে প্রদেশটির বারানসীতে ক্যান্টনমেন্ট রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে বলে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে। 

ধসে পড়া ফ্লাইওভারের নিচে অর্ধশতাধিক মানুষ আটকা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এনডিটিভি বলছে, আচমকাই ফ্লাইওভারের দুইটি পিলার একসঙ্গে ভেঙ্গে পড়ে। এসময় বিশাল আকারের কংক্রিট স্ল্যাব মাটিতে আছড়ে পড়ে।

এতে ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে মানুষ, বাস এবং ব্যক্তিগত গাড়িও ভেঙে চুরমার হয়ে যায় মুহূর্তেই।

হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে না জানা গেলেও পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, তারা নির্মাণাধীন ফ্লাইওভারটিরই শ্রমিক হিসেবে কাজ করছিলেন বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সে (এনডিআরএফ) পাঁচটি দল উদ্ধার কাজে অংশ নিয়েছে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যও সেখানে রয়েছেন।

ধ্বংসাবশেষ সরাতে আটটি ক্রেন ব্যবহার করা হচ্ছে। গ্যাসকাটার দিয়ে রড কেটে আটকে পড়া মানুষদের উদ্ধারের চেষ্টা চলছে। 

কর্মকর্তারা এনডিটিভিকে জানিয়েছেন, জীবিতদের উদ্ধার করাই এখন তাদের একমাত্র লক্ষ্য।

উত্তরপ্রদেশর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ফ্লাইওভার ধসে হতাহতের ঘটনায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত কিমিটিকে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ দুর্ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে বলেছেন, কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। উদ্ধারে সর্বোচ্চ তৎপরতা চালানো হচ্ছে। আহতদের দ্রুত সুস্থতার কামনাও করেন তিনি।



সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

কানাডায় ভারতীয় রেস্তোরাঁয় বিস্ফোরণ, আহত ১৫


আরও খবর

আন্তর্জাতিক

  অনলাইন ডেস্ক

কানাডার টরোন্টোতে ভারতীয় একটি রেস্তোরাঁয় বোমা হামলায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে কানাডীয় সংবাদমাধ্যম সিবিসি। 

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে টরোন্টোর অন্টারিওতে ‌‘বোম্বে ভেল’ নামে একটি রেস্তোরাঁয় এ হামলার ঘটনা ঘটে। 

সিসিটিভি ফুটেজ থেকে দুই হামলাকারীর ছবি সংগ্রহ করেছে পুলিশ। হামলাকারীদের ধরতে ওই ছবি টুইটারে পোস্ট করা হয়েছে। 

হামলাকারী দুই ব্যক্তি হুডি পড়ে মোটরসাইকেলে করে ওই রেস্তোরাঁয় আসে। একটি ব্যাগে বিস্ফোরক জাতীয় কোনো বস্তু তাদের সঙ্গে ছিল।

তবে এখন পর্যন্ত কোনো জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। 

পুলিশ ধারণা করছে, ওই দুই ব্যক্তি বিস্ফোরক বস্তু ফেলে রেখে দ্রুত পালিয়ে যায়। তবে কি ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছে সে সম্পর্কে কিছু বলতে পারেনি পুলিশ।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

নাজিব রাজাকের অ্যাপার্টমেন্টে মিলল ৩ কোটি ডলার


আরও খবর

আন্তর্জাতিক

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক— এএফপি

  অনলাইন ডেস্ক

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের অ্যাপার্টমেন্টে তল্লাশি চালিয়ে বিভিন্ন মুদ্রায় প্রায় ৩ কোটি ডলারের সমপরিমাণ অর্থ উদ্ধার করেছে দেশটির পুলিশ।

রাজাকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তের অংশ হিসেবে তার অ্যাপার্টমেন্টে তল্লাশি চালানো হয়।

মালয়েশিয়ার পুলিশের বরাত দিয়ে শুক্রবার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে নাজিব রাজাকের বাড়ি এবং অন্যান্য স্থানের পাশাপাশি কুয়ালালামপুরে অ্যাপার্টমেন্ট থেকে ঘড়ি ও অলঙ্কারের সঙ্গে ওই নগদ অর্থ উদ্ধার করা হয়।

শুক্রবার দেশটির পুলিশ কর্মকর্তা অমর সিং কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলনে সর্বশেষ তথ্য জানিয়ে বলেন, উদ্ধার করা অর্থের মধ্যে ২৬ ধরনের মুদ্রা রয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত উদ্ধার করা অর্থের পরিমাণ ১১৪ মিলিয়ন রিংগিট (২ কোটি ৮৬ লাখ ডলার)।

তিনি জানান, কুয়ালালামপুরের একটি অ্যাপার্টমেন্টে ৩৫টি ব্যাগে এই অর্থ পাওয়া যায়। অপর ৩৭টি ব্যাগে পাওয়া যায় ঘড়ি ও অলঙ্কার। এগুলোর অর্থমূল্য পরে হিসাব করা হবে। এছাড়া অ্যাপার্টমেন্টটিতে ২৮৪টি বাক্স পাওয়া গেছে, যেগুলোর ভেতরে ছিল ডিজাইনার হ্যান্ডব্যাগ।

অমর সিং আরও জানান, একই ভবনের আরেকটি অ্যাপার্টমেন্টে ১৫০টি হ্যান্ডব্যাগ পাওয়া গেছে, যে অ্যাপার্টমেন্টে থাকতো রাজাকের মেয়ে।

গত ৯ মে অনুষ্ঠিত নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের জোটের কাছে পরাজিত হয়ে নাজিব রাজাকের জোট ক্ষমতা হারায়।  এরপর থেকেই দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত চলছে।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

ট্রাম্প-কিমের বৈঠক বাতিল


আরও খবর

আন্তর্জাতিক

  অনলাইন ডেস্ক

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আগামী ১২ জুনের ঐতিহাসিক বৈঠকটি বাতিল করেছে হোয়াইট হাউজ। খবর সিএনএনের।

বৃহস্পতিবার হোয়াইট হাউজের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বৈঠক বাতিলের বিষয়ে একটি চিঠি এরই মধ্যে কিম জং উনের কাছে পাঠানো হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে বলেন, আগামী মাসের বৈঠকটির জন্য আমি উন্মুখ হয়েছিলাম। কিন্তু উত্তর কোরিয়ার সাম্প্রতিক কর্মকাণ্ডে মনে হয়েছে বৈঠকের জন্য এটি সঠিক সময় নয়।

সিঙ্গাপুরে ১২ জুন ট্রাম্প এবং কিমের এই ঐতিহাসিক বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গত ২৭ এপ্রিল দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুনের সঙ্গে কিমের সাক্ষাতের পর সিঙ্গাপুরের ওই বৈঠকটির ব্যাপারে চূড়ান্ত ঘোষণা আসে।

সংশ্লিষ্ট খবর