হলিউড

গানের স্বত্বাধিকার হারালেন টেইলর

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯ | আপডেট : ১৪ জুলাই ২০১৯

গানের স্বত্বাধিকার হারালেন টেইলর

টেইলর সুইফট

  বিনোদন ডেস্ক

নিজের ক্যারিয়ারে লেখা গানের স্বত্ব হারিয়েছেন পপগায়িকা টেইলর সুইফট। আর এসবের মালিকানা কিনে নিয়েছেন জাস্টিন বিবারের ব্যবস্থাপক স্কুটার ব্রান। তবে এ ঘটনায় অনেক খস্ট পেয়েছেন। তাই এ গায়িকা স্কুটারের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, কৌশলে তার কাছে থেকে মেধাসও্ব কিনে নেওয়া হয়েছে।

গত ৩০ জুন টেইলর সুইফট তার ব্লগে লিখেন,'অনুরোধ করেছি, আত্নপক্ষ সমর্থন করে বিগ মেশিন রেকর্ডস থেকে নিজের কাজগুলোর মেধাস্বত্ব কিনে নিতে। কিন্তু আমাকে সে সুযোগ দেওয়া হয়নি। বরং ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা স্কট বোরচেটা আমাকে আরেক চুক্তিতে সই করতে বলেন। আমি করিনি। কারন ওই চুক্তিতে সই করলে নিজেকে ও আমার ভবিষ্যতের সব কাজকেও বিক্রি করে ফেলতাম। যা ঘটার তা ঘটেই গেছে। আমাকে প্রচণ্ড মর্মযন্ত্রণাদায়ক সিদ্ধান্ত মেনে নিতে হলো। অতীতের সব কাজের মেধাস্বত্ব হারিয়ে ফেললাম।' 

তবে এই অভিযোগের প্রেক্ষিতে স্কুটারের পাশে দাঁড়িয়েছেন জাস্টিন বিবার। তিনি সামাজিক মাধ্যমে লিখেন, টেইলর সুইফট তার সীমা অতিক্রম করে ফেলেছেন। এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা না বলে তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিতর্ক নিষ্পত্তি করার অনুরোধ জানিয়েছেন তিনি।তবে ঘটনা এখানেই শেষ হয়নি। গত ১২ জুলাই নিউইয়র্কে একটি কনসার্টে টেইলর সুইফট তার গানের মধ্যে স্কুটারকে নেতিবাচকভাবে ইঙ্গিত করেছেন। বোঝা যাচ্ছে, এর রেশ থাকবে আরও অনেক দিন।



মন্তব্য


অন্যান্য