হলিউড

একদিনে হলিউডের ৩ ছবি মুক্তি পাচ্ছে ঢাকায়

প্রকাশ : ২৩ মে ২০১৯

একদিনে হলিউডের ৩ ছবি মুক্তি পাচ্ছে ঢাকায়

  বিনোদন ডেস্ক

ঢাকার বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে একদিনে হলিউডের তিন ছবি মুক্তি পাচ্ছে। ‘জন উইক: চ্যাপ্টার ৩’, ‘ব্রাইটবার্ন’ এবং ‘আলাদিন’ ছবি তিনটি ২৪ মে শুক্রবার মুক্তি পাবে বলে জানিয়েছে সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। 

এর মধ্যে জন উইক সিরিজের তৃতীয় কিস্তি ‘জন উইক: চ্যাপ্টার ৩’ পরিচালনা করেছেন ক্যাড স্টেহলস্কি। ভৌতিক ছবি ‘ব্রাইটবার্ন’-এর পরিচালক জেমস গুন। আর আলাদিন সিরিজের নতুন সংস্করণটি পরিচালনা করেছেন শালর্ক হোমসখ্যাত ব্রিটিশ পরিচালক গাই রিচি। আলাদদিনের সবচেয়ে বড় চমক হচ্ছে এতে এতে আলাদিনের  দৈত্যরূপ হলিউডের জনপ্রিয় অভিনেতা উইল স্মিথকে দেখা যাবে। 

জন উইক: চ্যাপ্টার ৩

এতে ‘জন উইক’ একজন সাবেক হিটম্যান। সবকিছু ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে যেতে চান তিনি। কিন্তু আন্ডারওয়ার্ল্ড মাফিয়াদের সেই অন্ধকার জগত তার পিছু ছাড়ে না। এমনই গল্প নিয়ে তৈরি কিয়ানু রিভসের দুধর্ষ জন উইকের চরিত্র।

২০১৪ সালে মুক্তি পাওয়া ‘জন উইক’ ও ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘জন উইক: চ্যাপ্টার ২’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন কিয়ানু রিভস। যথারীতি এবারের পর্বেও প্রধান চরিত্রে থাকছেন তিনি।ছবিতে সোফিয়া চরিত্রে দেখা যাবে হ্যালি বেরিকে। শুটিং করতে গিয়ে পাঁজর ভেঙে ফেলেছিলেন তিনি।


ব্রাইটবার্ন

নিঃসন্তান খামারি দম্পতি টোরি এবং কাইলি। অনেকদিন ধরে সন্তান লাভের চেষ্টা করছেন, কিন্তু হচ্ছে না। এ নিয়ে তারা মানসিকভাবে বিপর্যস্ত। বিশেষ করে টোরি খুব হতাশ। একদিন আচমকা আকাশ থেকে একটি উল্কা এসে পড়ে তাদের খামারের পাশে। দু’জন ছুটে গিয়ে দেখেন সেখানে একটি বাচ্চা পড়ে আছে।কয়েক বছর পর ব্র্যান্ডন আবিস্কার করেন তার মধ্যে অতিমানবীয় শক্তি আছে। টোরি এবং কাইলি বিভিন্ন সময় ব্র্যান্ডনের মধ্যে কিছু অস্বাভাবিক আচরণ লক্ষ্য করেন। ক্রমশ বাবা-মায়ের অবাধ্য হয়ে ওঠে সে। কোথাও কোনো ভুল আছে বলে মনে হয় কাইলির। টোরি তাকে অদ্ভুত কিছু ড্রইং করতে দেখেন। একের পর এক ভয়ঙ্কর ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় ছবির কাহিনী।

আলাদিন

এক আশ্চর্য প্রদীপ, একটি দৈত্য, এক যুবক, আর সঙ্গে মিষ্টি প্রেমের গল্প- এ নিয়েই আরব রূপকল্প ‘আলাদিন’। গল্পটি সবার জানা থাকলেও, রূপালি পর্দায় তা বারবার উঠে এসেছে নানাভাবে। ১৯৯২ সালে ওয়াল্ট ডিজনি এনিমেশনের ব্যানারে প্রথমবারের মতো মুক্তি পায় অ্যানিমেশন ছবি ‘আলাদিন’। সে সময় যা আলোড়ন তুলেছিল বিশ্বব্যাপী। এবারের আলাদিন আগের আলাদিন থেকে ভিন্ন।রিচির আলাদিনে বড় বদল ঘটেছে দৈত্যের ক্ষেত্রে। সেই নীল বাতির ভেতর থেকে বেরোনো দৈত্য ঠিক আছে, কিন্তু এ দৈত্য অনেক বেশি পিতৃসুলভ। রিচি মনে করেছেন, দৈত্যের চরিত্রটির বড় সুবিধা হলো এটি চরিত্র হিসেবেও শক্তিশালী। অতিরঞ্জনে রঞ্জিত যেকোনো অভিনেতার জন্য এ চরিত্রে অভিনয় করাটা অসামান্য ব্যাপার।

মন্তব্য


অন্যান্য