হলিউড

গোল্ডেন গ্লোবে 'বোহেমিয়ান রাপসডি' ও লেডি গাগার জয়জয়কার

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯

গোল্ডেন গ্লোবে 'বোহেমিয়ান রাপসডি' ও লেডি গাগার জয়জয়কার

`অ্যা স্টার ইজ বর্ন’ ছবিটির ‘শ্যালো’ গানের জন্য পুরস্কার জিতেছেন লেডি গাগা

  অনলাইন ডেস্ক

১৯৪৪ সাল থেকে হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন প্রদান করে আসছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। হলিউডের টিভি ও চলচ্চিত্রে সেরা কাজের স্বীকৃতি স্বরুপ দেয়া হয়ে এ পুরস্কার। ৬ জানুয়ারি রাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে (বাংলাদেশ সময় সোমবার সকাল) অনুষ্ঠিত হয় গোল্ডেন গ্লোবসের ৭৬তম আসর।

বেস্ট ড্রামা অ্যাক্টর পুরস্কার জিতেছেন রামি মালেক

এবারের আয়োজনে চলচ্চিত্র ও টেলিভিশন মিলিয়ে মোট ২৭টি বিভাগে পুরস্কার দেওয়া হয়। অভিনয়শিল্পী, পরিচালক, লেখক ও প্রযোজকরা তাদের সেরা কাজের জন্য পেয়েছেন এই গোল্ডেন গ্লোব পুরস্কার। আসরে এবার উপস্থাপক হিসেবে ছিলেন অভিনেতা ও কমেডিয়ান অ্যান্ডি স্যামবার্গ ও অভিনেত্রী সান্ড্রা ওহ।

গোল্ডেন গ্লোবের এবারের আসরে 'বোহেমিয়ান রাপসডি' ছবি জিতেছে প্রধান দুটি পুরস্কার। বেস্ট ড্রামা এবং বেস্ট ড্রামা অ্যাক্টর পুরস্কার জিতে নিয়েছে ছবিটি। ফ্রন্টম্যানের চরিত্রে অভিনয় করে এই পুরস্কার জিতেছেন রামি মালেক। 

গ্লোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড বিজয়ীরা

অন্যদিকে পাঁচটি নমিনেশন পেয়েও মাত্র একটি পুরস্কার জিতে হতাশ করেছে ‘অ্যা স্টার ইজ বর্ন’ ছবিটি। বেস্ট অরিজিনাল সং এর পুরস্কার জিতে নিয়েছে ছবিটি। এই  ছবির ‘শ্যালো’ গানের জন্য পুরস্কার জিতেছেন লেডি গাগা। ‘গ্রিন বুক’ ছবিটি জিতেছে তিনটি পুরস্কার। সেরা স্ক্রিন প্লে, সেরা কমেডি ফিল্ম এবং সেরা সহ-অভিনেতার (মাহেরশালা আলি) পুরস্কার জিতেছে ছবিটি।

সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন গ্লেন ক্লোজ (দ্য ওয়াইফ)। সেরা অভিনেতা (মিউজিক্যাল অথবা কমেডি) পুরস্কার নিয়েছেন ক্রিশ্চিয়ান বেল (ভাইস) এবং সেরা অভিনেত্রী (মিউজিক্যাল অথবা কমেডি) হয়েছেন অলিভিয়া কোলম্যান (দ্য ফেভারিট)। এছাড়াও চলচ্চিত্রের বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন রেজিনা কিং, আলফনসো কুয়ারন, জাস্টিন হারউইৎজ, লেডি গাগা এবং জেফ ব্রিজেস।


মন্তব্য


অন্যান্য