স্বাস্থ্য

বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

প্রকাশ : ০৮ মে ২০১৯ | আপডেট : ০৮ মে ২০১৯

বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

  সমকাল প্রতিবেদক

অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বুধবার বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করে রেড ক্রিসেন্ট সোসাইটি। এসব কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন, আলোচনা সভা ও রেড ক্রিসেন্ট অ্যাওয়ার্ড দেওয়া, চিত্র প্রদর্শনী, শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা, স্বেচ্ছায় রক্তদান ও হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের রোগীদের মধ্যে শুভেচ্ছা উপহার বিতরণ।

সকাল ৯টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করা হয়। সকাল ১১টায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, রেড ক্রিসেন্ট একটি ভরসার জায়গা। দুর্যোগে জনগণের বন্ধু হিসেবে পাশে দাঁড়ায় রেড ক্রিসেন্ট সোসাইটি। আর্তমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দেওয়ার মধ্যেই জীবনের সার্থকতা নিহিত রয়েছে। নিজেকে নয়, অন্যকে খুশি করাই জীবনের অন্যতম উদ্দেশ্য হওয়া উচিত। এ সময় যুবসমাজকে আর্তমানবতার সেবায় নিয়োজিত করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আর্তমানবতায় নিয়োজিত হলে সামাজিক অপরাধ কমবে এবং সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় থাকবে।

রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সোসাইটির ভাইস চেয়ারম্যান ডা. হাবিবে মিল্লাত এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব শাহ্ কামাল, সোসাইটির কোষাধ্যক্ষ তৌহিদুর রহমান, ইন্টারন্যাশন্যাল ফেডারেশন অব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির বাংলাদেশের প্রধান আজমত উল্লাহ। এ ছাড়া সারাদেশের ৬৮ রেড ক্রিসেন্ট ইউনিট বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।


মন্তব্য


অন্যান্য